Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

প্রবাসী কর্মীরাই গোল্ডেনবয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রবাসী কর্মীরাই বাংলাদেশের গোল্ডেনবয়। তিনি বলেন, বিদেশে অবস্থানরত ১ কোটি ২০ লাখ কর্মীর প্রেরিত রেমিটেন্সই বাংলাদেশের সুগঠিত অর্থনীতির অন্যতম ভিত্তি। তিনি আরও বলেন, বিদেশের মাটিতে বাংলাদেশের কর্মীরা নানা প্রতিক‚লতা জয় করে রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশকে সমৃদ্ধ করছেন। তারা সারা বিশ্বে বাংলাদেশের ভাবমর্যাদা উজ্জল করছেন।
গতকাল বুধবার সকালে ঢাকার মিরপুরে ‘ঢাকা টেকিনিক্যাল টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট’ এর ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তৃতায় প্রবাসীমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি একথা বলেন।
প্রবাসীমন্ত্রী বিশ্বে বাংলাদেশের কর্মীদের চাহিদা বাড়ছে উল্লেখ করে বলেন, বর্তমানে জাপানে শিক্ষক, টেক্সটাইলে প্রশিক্ষিত লোক এবং মহিলা কর্মীদের ব্যাপক চাহিদা রয়েছে। তিনি প্রবাসী কর্মীদের ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠানোর জন্য আহ্বান জানান।
জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ সেলিম রেজার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, অতিরিক্ত সচিব (কর্মসংস্থান) ড. আহমদ মুনিরুছ সালেহীন, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের রিজিওনাল ম্যানেজার নাসিসাস সুলাইমান এবং স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ড. প্রকৌশলী মোঃ সাকাওয়াৎ আলী ।
উল্লেখ্য, মন্ত্রী ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বাংলাদেশ-কোরিয়া করিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এলজি আরএসি ইনভার্টার ল্যা’ উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী কল্যাণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ