Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

প্রথমেই ধাক্কা খেলেন বি. চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ৬:১১ পিএম

কেবলমাত্র পুত্র মাহি বি চৌধুরীকে এমপি হওয়ার সুযোগ দেয়া হলে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী হিসেবে দেখার প্রত্যাশা করা যুক্তফ্রন্ট নেতা বি চৌধুরী তফসিল ঘোষণার আগেই ধাক্কা খেলেন। গণমানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনের বিপরীত শ্রোতে অবস্থান নিয়ে সরকারের সঙ্গে সুর মিলিয়ে দ্রুত নির্বাচনী তফসিল ঘোষণার জন্য ইসিকে তাগাদা দিয়েছেন। সরকারকে খুশি করতে একের পর এক পদক্ষেপ নিয়েও নিজেই গতকাল সরকারের বিরুদ্ধে লেভেল প্লেয়িং ফিল্ড গঠনের প্রতিশ্রুতির বরখেলাপের অভিযোগ তুলেছেন। বি চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনের সংলাপে দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন।
যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, সাতক্ষীরার জনসভায় যাওয়ার জন্য যুক্তফ্রন্ট নেতৃবৃন্দ ও মিডিয়া কর্মীদের জন্য নির্ধারিত হেলিকপ্টার উড়তে না দেওয়া সংলাপের প্রতিশ্রুতি ভঙ্গের নামান্তর।
বি. চৌধুরী গতকাল বিবৃতিতে বলেন, সাতক্ষীরায় যুক্তফ্রন্টের উদ্যোগে জনসভা করার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য গেগালাম রেজা যুক্তফ্রন্টের উদ্যোগে এই জনসভার আয়োজন কর্ েআমাদের নেতৃবৃন্দ হেলিকপ্টারে করে ঢাকা থেকে সাতক্ষীরা যাওয়ার কথা ছিল; সেটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে উড়তে দেওয়া হয়নি। তিনি বলেন, যুক্তফ্রন্টের উদ্যোগে ঢাকার বাইরে মফস্বল অঞ্চলে এটাই ছিল বিশাল গণসংযোগ এবং প্রথম জনসভা।
সাবেক এই প্রেসিডেন্ট বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার স্বার্থে আমাদের দৃঢ়ভাবে প্রতিশ্রুতি দিয়েছিলন। দেশের যেকোনো জায়গায় বিরোধী দল হিসেবে আমরা গণসংযোগ বা সভা-সমাবেশ করতে পারবো। আজকে দুঃখের বিষয় আমাদের হেলিকপ্টারযোগ সাতক্ষীরার জনসভায় যোগদানের বিপক্ষে বাধা সৃষ্টির জন্য ঢাকা থেকে হেলিকপ্টার উড়তে দেওয়া হয়নি। আমরা জনসভায় যোগ দিতে পারি নাই। তিনি বলেন, এটা নিশ্চিত প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সরকার এই জনসভা বন্ধ করার ব্যবস্থা করেছে। আমরা সরকারের এই গণতন্ত্রবিরোধী পদক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এটা লেভেল প্লেয়িং ফিল্ড গঠনের প্রতিশ্রুতির পরিস্কার বরখেলাপ। এই ওয়াদা ভঙ্গ সরকারের সদিচ্ছা বহন করে না। কোনোক্রমেই ভবিষ্যতে এ ধরনের আচরণ গ্রহণযোগ্য হবে না। এ ধরনের ঘটনা হলে আমরা নিশ্চিতভাবে বিকল্প পদক্ষেপ নিতে বাধ্য হবে।



 

Show all comments
  • Amazon ৮ নভেম্বর, ২০১৮, ৮:৪৭ পিএম says : 1
    Yes, you have right to take alternative way and travel by local bus.
    Total Reply(0) Reply
  • Mainul Islam ৯ নভেম্বর, ২০১৮, ৯:৪৪ এএম says : 1
    Mr.B is not a smart leader. So he will be more insulted in the next time We see worst of him.
    Total Reply(0) Reply
  • Abir ৯ নভেম্বর, ২০১৮, ৯:০৭ পিএম says : 2
    Bi cowdori holo akta ..............................
    Total Reply(0) Reply
  • Munshi Mostafizur Rahman ১১ নভেম্বর, ২০১৮, ১০:৪১ এএম says : 0
    This is a good result for a ............ like you. ha ha ha...
    Total Reply(0) Reply
  • Md. Abdus Salam ১২ নভেম্বর, ২০১৮, ১১:৩৩ এএম says : 1
    Bi cowdori holo akta ..............
    Total Reply(0) Reply
  • adnan ১৩ নভেম্বর, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    জনগণের বিরুদ্ধে অবস্থান নেওয়া ঠিক হয় নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ