Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

একাদশ সংসদের তফসিল ঘোষণা : ২৩ ডিসেম্বর ভোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ৭:২৫ পিএম | আপডেট : ৮:৩১ এএম, ৯ নভেম্বর, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের দিন রেখে তফসিল ঘোষণা করেন সিইসি। গতকাল বেলা ১১টার কিছু পর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে নিবাচন কমিশনের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়ে চলে সাড়ে ১২টার পর্যন্ত। বৈঠকে নুরুল হুদা ছাড়াও উপস্থিত ছিলেন চার কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এবং ইসি সচিব হেলালুদ্দিন আহম্মদ। সভায় নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হয়। এছাড়া মনোনয়নপত্র জমা, যাচাই-বাছাই, প্রত্যাহারের দিনক্ষণ ও তফসিলের বিস্তারিত চূড়ান্ত করা হয়।
তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়পত্র দাখিল শেষ সময় ১৯ নভেম্বর।



 

Show all comments
  • মাওঃ ক্বরী সৈয়দ নূরে আলম হামিদী ৯ নভেম্বর, ২০১৮, ১২:৪০ এএম says : 0
    একাদশ সংসদের তফষিল ঘোষণা ২৩ ডিসেম্বর ভোট, এই তফষিল বাতিল করা হোক সংসদ ভেঙ্গে দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন দেওয়া হোক। যে নির্বাচনে মানুষের আস্তা ও বিশ্বাস লাভ করতে পারবে। বর্তমানে ঘোষিত তফষিলে নির্বাচন বংলাদেশের ১% মানুষও মানবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তফসিল ঘোষণা

১১ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন