Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

কুবিতে ১৪৪ ধারা জারি ভর্তি পরীক্ষাকে ঘিরে নিরাপত্তা জোরদার

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ৮:১৬ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষাকে ঘিরে পরীক্ষা কেন্দ্র সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বৃহস্পতিবার (০৮ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. আবু তাহের।
সংবাদ সম্মেলনে রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, “বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নিরাপত্তাকে মাথায় রেখে কেন্দ্র ও কেন্দ্রের আশেপাশের এলাকা ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) বিকাল থেকে ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পূর্ব পর্যন্ত এ অবস্থা বলবৎ থাকবে।”
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ‘এ’ ইনিট প্রধান ড. এ কে এম রায়হান উদ্দিন, কলা ও মানবিক অনুষদের ডিন এবং ‘বি’ ইউনিটের প্রধান ড. জি এম মনিরুজ্জামান, ব্যবসা অনুষদের ডিন এবং ‘সি’ ইউনিট প্রধান ড. মো. আমজাদ হোসেন সরকার, ভর্তি পরীক্ষার আইসিটি সেলের উপদেষ্টা এবং ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির টেকনিক্যাল সদস্য মাহমুদুল হাসান, বিশ্ববিদ্যালয় গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভূঁইয়া, ফার্মেসী বিভাগের সভাপতি মো. এনামুল হক এবং জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হকসহ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সদস্য ও অন্যান্য গণমাধ্যমের কর্মীবৃন্দ।
উল্লেখ্য, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের পরীক্ষা ৯ নভেম্বর (শুক্রবার) বিকেল ৩টা, ‘সি’ ইউনিটের পরীক্ষা ১০ নভেম্বর (শনিবার) সকাল ১০টা এবং একই দিন বিকেল ৩টা থেকে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্র্থী। প্রতি আসনের বিপরীতে লড়বে ৬১ জন শিক্ষার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবিতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ