Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ভারত ও পাকিস্তানকে সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলতে হবে : মেহবুবা মুফতি

প্রকাশের সময় : ১ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সন্ত্রাসবাদ নিয়ে বিশ্বের অন্য দেশের মতো ভারত ও পাকিস্তানকে কথা বলার প্রয়োজন বলে মন্তব্য করেছেন জম্মু ও কাশ্মীরে মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। গত শুক্রবার তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই মন্তব্য করেন। এ সময় তিনি দুই প্রতিবেশী দেশ এক হলে সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করা সহজ হবে বলে জানিয়েছেন। এ সময় তিনি আরো বলেন, ভারত ও পাকিস্তানের তরুণদের একত্রিত করে সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্ছার করতে হবে। আমরা যদি সন্ত্রাসীদের প্রতিরোধ না করতে পারি তবে আমাদের অস্তিত্ব হুমকির মধ্যে পড়বে। মুসলমানরাই সবচেয়ে বেশি সন্ত্রাসের শিকার হচ্ছে। সারা বিশ্ব সন্ত্রাসের বিরুদ্ধে একত্রিত হচ্ছে। বিশ্ববাসীর জন্য সন্ত্রাসবাদ বড় চ্যালেঞ্জ। সন্ত্রাসবাদ এখন আর আঞ্চলিক সমস্যা নয় এটি বৈশ্বিক সঙ্কট।
তিনি আরো বলেন, সন্ত্রাসবাদ সিরিয়া, লিবিয়া ও পাকিস্তানেই সীমাবদ্ধ নেই। পশ্চিমা দেশেও এই সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছে। পাকিস্তানের সঙ্গে ভারতের শান্তি আলোচনার উদ্যোগের প্রশংসা করে মেহবুবা বলেন, পাকিস্তান সন্ত্রাসী হামলার শিকার হয়ে এখন ড্রোন ব্যবহার করছে সস্ত্রাসীদের বের করার জন্য। প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সুস্পর্ক বজায় রাখা অত্যন্ত মঙ্গলজনক তাই দুই দেশের মধ্যে শান্তি আলোচনাকে সামনে এগিয়ে নেয়ারও আহ্বান জানান মেহবুবা। বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে সকল সমস্যা সমাধানযোগ্য। তাতে করে জম্মু ও কাশ্মীরের মধ্যে উত্তেজনা হ্রাস পাবে ও স্বাভাবিক পরিবেশ বিরাজ করবে বলে করেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। দ্য স্টেটসম্যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত ও পাকিস্তানকে সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলতে হবে : মেহবুবা মুফতি
আরও পড়ুন