Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ক্যালিফোর্নিয়ার নাইটক্লাবে গুলিতে পুলিশসহ নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ৮:৫৮ পিএম

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার সীমান্তের নিকট একটি বারে এক বন্দুকধারীর অতর্কিত গুলিতে এক পুলিশ কর্মকর্তাসহ ১৩ জন নিহত হয়েছেন। স্থানীয় শেরিফ জিওফ ডিন বার্তা সংস্থা ‘সিএনএন’কে এ তথ্য নিশ্চিত করেছেন।
লস এঞ্জেলস থেকে প্রায় ৪০ মাইল দূরের থাউজ্যান্ড ওয়াকস শহরে অবস্থিত বর্ডারলাইন বার অ্যান্ড গ্রিল নামের একটি নাইটক্লাবে স্থানীয় সময় বুধবার রাতে (বাংলাদেশ সময়ে বৃহষ্পতিবার সকালে) এক বন্দুকধারী আকস্মিক গুলি শুরু করে। ক্লাবটিতে একটি কলেজ ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছিল, হামলার ফলে বন্দুকধারীসহ মোট ১৩জন নিহত হয়।
বৃহস্পতিবার ভেন্তুরা কাউন্টি শেরিফ জিওফ ডিন বারের ভেতরের দৃশ্য বর্ননা করতে গিয়ে বলেন, ‘এটা একটা ভয়ংকর দৃশ্য, চারিদিকে ছোপ ছোপ রক্ত ছিটে আছে। গোলাগুলিতে যে পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে তার নাম সার্জেন্ট রন হেলুস, সে ২৯ বছর ধরে চাকরি করছিল।’ তিনি আরও বলেন, ‘রন একজন নিবেদিত কঠোর পরিশ্রমী কর্মকর্তা ছিলেন। আজ সে এক দুঃসাহসিক কাজ করেছে, মানুষের জীবন বাঁচাতে গিয়ে নিজের জীবনকে উৎস্বর্গ করে দিয়েছে। আমি তার স্ত্রীকে বলেছি যে, রন একজন নায়কের মতো মৃত্যুবরণ করেছে।’
গোলাগুলিতে ওই বন্দুকধারীও নিহত হয়েছে। তবে, এখন পর্যন্ত তার পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। গুলি চালানোর সময় কয়েকশত মানুষ বারটির ভেতরে অবস্থান করছিল।
বার এর ওয়েবসাইট থেকে জানা যায় যে, এটি প্রতি বুধবার তারা ‘কলেজ কান্ট্রি নাইট’ এর আয়োজন করে। বন্দুকধারী জোরপূর্বক বারের মধ্যে প্রবেশের আগেই বারটি কলেজ শিক্ষার্থী দ্বারা পরিপূর্ণ ছিল। অন্তত ৩০ রাউন্ড গুলি ছোঁড়া হয়েছে বলে ‘লস এঞ্জেলস টাইমস’ এর কাছে পুলিশ জানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ