Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ০৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মুখের ত্বকের বার্ধক্য রোধে পিআরপি থেরাপী

ডা. একেএম মাহমুদুল হক খায়ের | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সৌন্দর্য পিপাষুদের জন্য সুখবর হল, বিশ্ময়কর পিআরপি থেরাপী এখন বাংলাদেশের মানুষের হাতের নাগালে। চিন্তা ভাবনা বেশী করলেও মানুষের চেহারার মধ্যে বয়সের ছাপ ফুটে উঠে। আর তাই ডাক্তাররা তার রোগীদের সব সময়ই চিন্তাহীন থাকার পরামর্শ দেয়। আপনিও আর ভাববেন না। ভাবলে আপনার ত্বকও কিন্তু বুড়িয়ে যাবে।

মুখের ত্বকে আনাড়ি ম্যাসাজ, বিউটি পার্লারে গিয়ে ঘনঘন ফেসিয়াল করা, ব্রণের ভুল চিকিৎসা বা অসমাপ্ত চিকিৎসা নেয়া, বেশী বেশী রোদে বের হওয়া, নিয়মিত ত্বকের পরিচর্যা না করা- এসবই সৃষ্টি করছে অতি অল্প বয়সে কপালে কুঞ্চন রেখা, অসংখ্য অগভীর ও গভীর বলীরেখা, ছোট ছোট গর্ত, আর নাকের দু’পাশে গভীর ফারো বা খাঁজ। এতে মুখের ত্বক এবড়ো থেবড়ো হয়ে বিকৃতি সৃষ্টি হচ্ছে।
আপনার মুখের এসব অসংগতি দুর করতে পিআরপি থেরাপী এখন আপনার হাতের নাগালে। মাত্র ১ বা ২ সেসন চিকিৎসায়ই আপনার ত্বকে যৌবন ফিরে আসবে। মুখ হয়ে উঠবে কমনীয় ও সতেজ। ফিরে আসবে ত্বকের মসৃনতা। আপনাকে উপহার দিবে একরাশ সৌন্দর্য।
তাই দেরি না করে এখনই একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শে পিআরপি থেরাপী নিন। বদলে ফেলুন জীবন। এতে কোনই পার্শ্ব প্রতিক্রিয়া নেই, শতভাগ নিরাপদ।

ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জী বিশেষজ্ঞ
এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স), বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন ঃ ০১৭১৯২১৯৪২৯



 

Show all comments
  • মোঃ আরমান খাঁন ৯ নভেম্বর, ২০১৮, ১২:৪৬ পিএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • মোঃ আরমান খাঁন ৯ নভেম্বর, ২০১৮, ১২:৪০ পিএম says : 0
    আসসালামু আলাইকুম আমি আরমান খাঁন আমার বয়স ২৩ আমার মুখে দীর্ঘদিন যাবত ব্রণ উঠছে এতে করে আমার মুখে ব্রণের স্থান গুলুতে ছোট ছোট গর্ত তৈরি হয়েছে এবং চেহারার এমন অনেক স্থান আছে যেখানে ব্রণ নয় এমনিতেই গর্ত হয়ে যাচ্ছে এ সমস্যা নিয়ে চেহারা নস্ট হওয়ার ব্যাপারে আমি অনেক চাপে আছি এখন আমি কিভাবে এর থেকে পরিত্রাণ পাবো?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।