Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ইসি সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটিয়েছে

গুলশান কার্যালয়ে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নির্বাচন কমিশন (ইসি) তফসিল ঘোষণা করে সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিফলন না ঘটিয়ে একতরফাভাবে আবার একটি নির্বাচন করার চেষ্টা করছে। এতে সরকারের আরেকটি ইচ্ছার প্রতিফলন ঘটতে যাচ্ছে। গতকাল (বৃহস্পতিবার) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচন কমিশনের কাছে গিয়েছিলাম। আপনারা অবগত আছেন, আমরা স্পষ্ট করে জানিয়েছি তফসিল পিছিয়ে দেয়ার জন্য। এর পেছনে যৌক্তিকতাও তুলে ধরেছি। কিন্তু তারা পিছিয়ে নেয়নি।
তিনি বলেন, জনগণের আশা-আকাক্সক্ষার পরিপন্থী এই নির্বাচন এদেশের জনগণ গ্রহণ করবে না। বিএনপি মহাসচিব আরও জানান, বিএনপির স্থায়ী কমিটি এবং জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক আছে এই বৈঠক শেষে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে।
২০ দলের বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান, ব্যারিস্টার মওদুদ আহমদ, এলডিপির কর্নেল (অব.) অলি আহমদ, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) ইবরাহিম, বিজেপির ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এলডিপির ড. রেদওয়ান আহমেদ, জামায়াতের মাওলানা আব্দুল হালিম, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাপার মোস্তফা জামাল হায়দার, জাগপার ব্যারিস্টার তাসমিয়া প্রধান, লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট আব্দুর রকিব, ন্যাপের শাওন সাদেকী প্রমূখ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে বিএনপির এ জোটে বাংলাদেশ জাতীয় পার্টি এবং পিপলস পার্টি অব বাংলাদেশ এ দুটি দল যোগদান করে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ