Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বাকৃবিতে ভর্তি পরীক্ষা কাল

বাকৃবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল (১০ নভেম্বর) শনিবার। আগামীকাল সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভেতরের ১৬ টি কেন্দ্রের মোট ২৩৯ টি কক্ষে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এক ঘন্টার পরীক্ষায় উচ্চ মাধ্যমিক পর্যায়ের সর্বশেষ পাঠ্যক্রম অনুসরণে জীববিদ্যা, রসায়ন, পদার্থবিজ্ঞান এবং গণিত বিষয়ে মোট ১শ’টি এমসিকিউ প্রশ্নের উত্তর করতে হবে। পরীক্ষার্থীরা কেবল এফএক্স-১০০ এবং এফএক্স-৫৭০ মডেলের ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন। এবছর মোট ১২শ’ ৩০ সিটের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১২ হাজার ৬শ’ ৯৪ জন শিক্ষার্থী। অর্থাৎ প্রতি সিটের বিপরীতে প্রায় ১০ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবে।
গত ৫ নভেম্বর সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাওয়া শিক্ষার্থীদের আসন বিন্যাস প্রকাশ করে ভর্তি পরীক্ষা কমিটি। এছাড়াও ভর্তি পরীক্ষা বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.bau.edu.bd) থেকে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকৃবিতে ভর্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ