Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

রায়ট গিয়ার ছাড়া ডিউটি নয় ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, রায়ট গিয়ার (হেলমেট, বুলেট প্রুফ জ্যাকেট, লেগগার্ড) ছাড়া কোনও সদস্য ডিউটিতে যাবে না। নিজেকে রক্ষায় সার্বিকভাবে প্রস্তুতি নিয়ে যেতে হবে। গতকাল সকাল সাড়ে ১০টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে আহত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদানের সময় তিনি এ নির্দেশনা দেন। এ ছাড়া ডিউটিকালে কোন সদস্য যেন মোবাইল ফোন ব্যবহার না করেন সে নির্দেশনাও দিয়েছেন কমিশনার।
কমিশনার বলেন, আমরা ডিএমপির কল্যাণ ফান্ডকে এক অনন্য উচ্চতায় নিয়ে এসেছি। আগের তুলনায় আর্থিক অনুদানের পরিমাণ অনেক বেড়েছে। কর্তব্যরত অবস্থায় পুলিশের কোন সদস্য আহত হলে চিকিৎসার ভার আমাদের। ডিএমপি বর্তমানে কর্মীদের স্বাস্থ্য, শিক্ষা ও চিকিৎসা বিষয়ে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। ডিএমপি সদস্যের মেধাবী সন্তানের শিক্ষা এগিয়ে নিতে আমরা প্রতিবছর শিক্ষাবৃত্তি দিচ্ছি। আমাদের অনেক সাফল্য রয়েছে। এ সাফল্য কারও একার পক্ষে আসেনি। সকলের প্রচেষ্টায় অর্জন সম্ভব হয়েছে। কমিশনার সাধারণ মানুষকে হয়রানি করতে নিষেধ করেন এবং দেশের জন্য কাজ করতে সবাইকে আহবান জানান।
ডিএমপি সূত্র জানায়, গতকাল ডিএমপির ট্রাফিক কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ১১তম সভায় ৬১ জন আহত পুলিশ সদস্যকে ২০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়। প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে নিহত দুই সদস্যকে ৫ লাখ টাকা করে ও গুরুতর আহত ২ জনকে ১ লাখ টাকা করে থোক অনুদান দেয়া হয়। সভায় মোট ৬৫ জন পুলিশ সদস্যকে ৩২ লাখ ৭০ হাজার টাকা অনুদান প্রদান করেন ডিএমপি কমিশনার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার

৩ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন