Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

পরিস্থিতিকে আরও জটিল করবে : বাম জোট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

প্রধান নির্বাচন কমিশনারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়ক সাইফুল হক। জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা উল্লেখ করেন।
সাইফুল হক বলেন, জাতীয় নির্বাচনকেন্দ্রীক সঙ্কটের সমাধান ছাড়া এবং সংলাপের সমগ্র প্রক্রিয়া শেষ না হতেই, নির্বাচনের এমন তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। যা গোটা নির্বাচনী পরিস্থিতিকে আরো জটিল করে তুলবে। তিনি বলেন, বাম গণতান্ত্রিক জোটসহ বিরোধীদলীয় জোটসমূহের পক্ষ থেকে তফসিল ঘোষণা পিছিয়ে দেবার দাবিকে অগ্রাহ্য করে নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণা, নির্বাচনকে কেন্দ্র করে সরকারি ছকেরই অনুসরণ হিসাবে প্রতীয়মান হয়েছে। তিনি বলেন, সরকারি দল ও জোটের বাইরে নির্বাচনের গুরুত্বপূর্ণ অংশীদার হচ্ছে বিরোধী রাজনৈতিক দলসমূহ। তাদের অবস্থান ও মতামতকে বিবেচনায় না নিয়ে একতরফাভাবে তফসিল ঘোষণা, নির্বাচন কমিশনের সরকার অনুগত ভূমিকাকে আরো একবার প্রমাণ করল। তিনি বলেন, যেহেতু তফসিল পিছিয়ে দেবার সুযোগ রয়েছে, সে কারণে চলমান রাজনৈতিক সমঝোতা উদ্যোগ সমাপ্ত না হওয়া পর্যন্ত তফসিল স্থগিত রাখার দাবি জানাচ্ছে বাম জোট।



 

Show all comments
  • গোলাম কিবরিয়া ৯ নভেম্বর, ২০১৮, ৮:৫০ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন
    Total Reply(0) Reply
  • রিয়াজ ৯ নভেম্বর, ২০১৮, ৮:৫০ এএম says : 0
    জাতীয় নির্বাচনকেন্দ্রীক সঙ্কটের সমাধান ছাড়া এবং সংলাপের সমগ্র প্রক্রিয়া শেষ না হতেই, নির্বাচনের এমন তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ৯ নভেম্বর, ২০১৮, ১১:৫৬ এএম says : 0
    Eakhon jara nirbachon commission chalachse onara eai dhoroner eakta protishtan chalanor ojooggotaroi proman dichsen bare bare...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ