Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নির্বাচন তফসিলের প্রতিক্রিয়া

যে কোনো মূল্যে তফসিল পেছাতে হবে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল যে কোনো মূল্যে পেছাতে হবে বলে জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি। গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দলের সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এক বিবৃতিতে এ কথা বলেন।
বিবৃতিতে নেতারা বলেন, দেশের প্রধান বিরোধী পক্ষ জাতীয় ঐক্যফ্রন্ট ও সরকার যখন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সংলাপ এবং আলাপ আলোচনার মাধ্যমে প্রচেষ্টা চালাচ্ছে তখন প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনী তফসিল ঘোষণা করে নিরপেক্ষতা হারিয়েছেন। তারা আরও বলেন, বৃহস্পতিবার তফসিল ঘোষণা করে ১৯ নভেম্বর মনোনয়ন জমা দেয়ার তারিখ ঘোষণা করেছে। সরকারি ছুটি বাদ দিলে এক সপ্তাহের মধ্যে দলগুলোকে মনোনয়ন আহ্বান, প্রার্থী বাছাই ও প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে ১৯ নভেম্বরের মধ্যে মনোনয়ন জমা দেয়া একটি দুঃসাধ্য ব্যাপার। তাই প্রধান নির্বাচন কমিশনারকে যে কোনো মূল্যে এ তফসিল পেছাতে হবে।

 



 

Show all comments
  • Osman Gani ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ পিএম says : 0
    এর চেয়ে ভালো হতো সরকার ডিকলার দিয়ে দিত যে আমরা আরও ক্ষমতায় থাকব. শুধু শুধু নির্বাচনের নাটক করে দেশের এবং জনগণের টাকা খরচ করা.
    Total Reply(0) Reply
  • Shuvo ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৬ পিএম says : 0
    এত্তো আলোচনার কি এই ফল? সব পাতানো।।।
    Total Reply(0) Reply
  • রিয়াজ ৯ নভেম্বর, ২০১৮, ১:১৯ পিএম says : 0
    নির্বাচনের আইন মেনেই কমিশন তফসিল ঘোষণা করেছে
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম চঞ্চল ৯ নভেম্বর, ২০১৮, ১:২০ পিএম says : 0
    তফসিল ঘোষণার পর আমরা একটা নিয়মের মধ্যে চলে গেছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর