Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন - ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১:১১ পিএম

নির্বাচনের আইন মেনেই কমিশন তফসিল ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তফসিল ঘোষণার পর আমরা একটা নিয়মের মধ্যে চলে গেছি।

শুক্রবার (৯ নভেম্বর) সকালে দলের মনোনয়ন ফরম বিক্রির পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সংলাপের ফলাফল শূন্য এটা বলা যাবে না। তারা যে লিষ্ট দিয়েছে তা নিয়ে কাজ শুরু করেছে।৷

কাদের বলেন, প্রধানমন্ত্রী মনোনয়ন সংগ্রহে মধ্য দিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে ২ টি ফরম সংগ্রহ করা হয়েছে। তারপর জাতীয় সংসদের স্পিকারের জন্য মনোনয়ন সংগ্রহ করেছে হুইপ অাতিকুল রহমান। মনোনয়ন ফরম বিক্রির মধ্য দিয়ে নির্বাচনের যাত্রা শুরু হয়েছে। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

তিনি আরও বলেন, আজ থেকে মনোনয়ন প্রত্যাশীরা ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের ৮টি বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। আগামী ১১ নভেম্বর রোববার বিকাল সাড়ে ৩টায় মনোনয়ন বোডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর সভাপতিত্বে পার্লামেন্টের বোড সভা অনুষ্ঠিত হবে। পার্লামেন্টের বোর্ডের মনোনয়ন বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল হানিফ, জাহাঙ্গীর করির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক আফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাছান নওফেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ