Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

মার্কিন কারাগার থেকে ইমরানের কাছে ডা.আফিফার চিঠি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ৫:১৬ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রে কারাদণ্ড প্রাপ্ত স্নায়ুবিজ্ঞানী ডা.আফিফা সিদ্দিক তাকে বাঁচানোর আকুতি জানিয়ে সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে চিঠি লিখেছেন। তিন সন্তানের জননী পাকিস্তানি ডাক্তার আফিফা নিউইয়র্কে হত্যা চেষ্টা চালানোর অভিযোগে কারাদণ্ডপ্রাপ্ত।
গত ৯ অক্টোবর হিউস্টনে অবস্থিত মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত পাকিস্তানি কনসাল জেনারেল আয়েশা ফারুকি তাকে দেখতে গেলে চিঠিটা তার কাছে হস্তান্তর করেন আফিফা। বর্তমানে যুক্তরাষ্ট্রের ফেডারেল মেডিকেল সেন্টারে বন্দি রয়েছেন তিনি। এক মার্কিন সেনা কর্মকর্তাকে হত্যাচেষ্টার অভিযোগে যুক্তরাষ্ট্রের একটি আদালত ২০১০ সালে তাকে ৮৬ বছরের কারাদণ্ড দেয়। এই বিচারিক প্রক্রিয়া নিয়ে ইমরান খানের সহযোগিতা চেয়েছেন আফিফা।
নিজেকে নিদোর্ষ দাবি করে স্নায়ুবিজ্ঞানী আফিফা সিদ্দিক লিখেছেন, আমাকে অপহরণ করা হয়েছিল এবং যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি ইমরান খানের উদ্দেশে লিখেছেন, আপনি (ইমরান খান) সবসময় আমার মুক্তির জন্য চেষ্টা করেছেন। আপনি আমার দেশের নায়ক। আপনাকে জানাচ্ছি, আমাকে অপহরণ করে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছিল।
আফিফা তার চিঠিতেও আরও লেখেন, আপনি (ইমরান খান) আমাকে সর্বদা সহায়তা করেছেন। আমি সবসময় আপনাকে আমার সবচেয়ে বড় নায়কদের একজন বলে মনে করি এবং সব মুসলমানদের খলিফা হিসাবে দেখি। আপনাকে মুনাফিকদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।
এ বিষয়ে বৃহষ্পতিবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কোরেশী বলেছেন, আফিফার বিষয়টি গুরুত্ব সহকারে নেয়া হয়েছে এবং মার্কিন কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে আলোচনা চলছে।
উল্লেখ্য, জুন মাসে আফিফা সম্পর্কে পাকিস্তানি দূতাবাস একটি গোপন প্রতিবেদন তৈরি করেছিল। সেখানে উল্লেখ করা হয়েছিল যে, আফিফাকে গ্রেফতারের পর শারীরিক ও যৌন নির্যাতন চালানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষকেও অনুরোধ করা হয়েছিল। সূত্র: পাকিস্তান ট্রিবিউন।



 

Show all comments
  • Md Abdul mukMukta ৯ নভেম্বর, ২০১৮, ৬:২৩ পিএম says : 0
    দুনিয়া থাকার জায়গা না। সবাই মানবিক হলে দুনিয়াটা জান্নাতের টুকরা হতে পারতো। অন্যের ওপর জুলুম করে কি লাভ।
    Total Reply(0) Reply
  • মামুন ১১ নভেম্বর, ২০১৮, ১:৩৫ এএম says : 0
    জানি না ওরা এগুলা করে কি যে মজা পায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর