Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে ২ কোটি ২৫ লাখ টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:৫৪ এএম

গোপালগঞ্জে ২ কোটি ২৫ লাখ টাকার সরকারি সম্পত্তি দখলদারদের কবল থেকে উদ্ধার করেছে গোপালগঞ্জ জেলা প্রশাসন। বৃহস্পতিবার দিনব্যাপী অভিযান চালিয়ে গোপালগঞ্জ শহরের পাচুড়িয়া খালের ওপর নির্মিত অবৈধ দোকানপাট ভেঙ্গে ১ কোটি টাকা মূল্যের ১০ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়।
গোপালগঞ্জ পৌর ভূমি অফিসের পৌর ভূমি সহকারী কর্মকর্তা শেখ মোশারফ হোসেন বলেন, পাচুড়িয়া এলাকার প্রভাবশালী শামীম পাচুড়িয়া খালের কোটি টাকা মূল্যের ১০ শতাংশ জমি দখল করে দোকান ঘর নির্মাণ করেন। বৃহস্পতিবার গোপালগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহাদাত হোসেন নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালিয়ে এসব দোকানপাট ভেঙ্গে উচ্ছেদ করা হয়। শহরের ঘোষেরচর গ্রামের জনসাধারণের ব্যবহারের কোটি টাকার ২০ শতাংশ জমি বেশ কয়েকজন প্রভাবশালীরা জবর দখল করে রাখেন। এ জমি উদ্ধার করে জনসাধারণের ব্যবহারের জন্য খুলে দেয়া হয়েছে। সেখানে সরকারি সম্পত্তির সাইনবোর্ড টানিয়ে দিয়ে এ সম্পত্তিতে কাউকে অনধিকার প্রবেশ না করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া পোদ্দারেরচর গ্রামের ২৫ লাখ টাকা মূল্যের ৩০ শতাংশ ভিপি সম্পত্তি উদ্ধার করা হয়েছে।
গোপালগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহাদাত হোসেন বলেন, পাচুড়িয়া খাল গোপালগঞ্জের প্রান। এ খালকে দূষন ও দখল মুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়ে ১০ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। ঘোষেরচর ও পোদ্দারের চরের আরো ২টি সরকারি সম্পত্তি উদ্ধার করে আমরা প্রায় ২ কোটি ২৫ লাখ টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করেছি। দখলদারের কবল থেকে সরকারি সম্পত্তি উদ্ধারে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দখল

১৩ ডিসেম্বর, ২০২২
১৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ