Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সরকারের ছকেই তফসিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১০:৫৩ পিএম

 নির্বাচনকেন্দ্রিক সংলাপ ও সমঝোতার প্রক্রিয়া শেষ না হতেই তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। এই তফসিল ঘোষণা পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। হঠাৎ করে নির্বাচন তফসিল ঘোষণায় তিনি ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেন। 

বাম গণতান্ত্রিক জোটের সম্বয়ক সাইফুল হক বলেন, জাতীয় নির্বাচনকেন্দ্রিক সংকটের সমাধান ছাড়া এবং সংলাপের সমগ্র প্রক্রিয়া শেষ না হতেই নির্বাচনের তফসিল ঘোষণা দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। সংলাপে সংকট সুরাহা রআগে তফসিল ঘোষণা বিরোধপূর্ণ রাজনৈতিক পরিস্থিতিকে আরও জটিল করে তুলবে। তিনি বলেন, সরকারের ছকেই তফসিল ঘোষণা করা হয়েছে। বাম গণতান্ত্রিক জোটসহ বিরোধীদলীয় জোটসমূহের পক্ষ থেকে তফসিল ঘোষণা পিছিয়ে দেওয়ার দাবিকে অগ্রাহ্য করে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা সরকারি ছকেরই অনুসরণ হিসেবে প্রতীয়মান হচ্ছে। সরকারি দল ও ১৪ দলীয় জোটের বাইরে নির্বাচনের গুরুত্বপূর্ণ অংশীদার হচ্ছে বিরোধী রাজনৈতিক দলসমূহ। তাদের অবস্থান ও মতামতকে বিবেচনায় না নিয়ে একতরফাভাবে তফসিল ঘোষণা নির্বাচন কমিশনের সরকার অনুগত ভূমিকাকেই আরও একবার প্রমাণ করলো।

 

 



 

Show all comments
  • Salah Uddin Rubel ১০ নভেম্বর, ২০১৮, ২:৪৫ এএম says : 0
    ইতিহাসের সেরা সুন্দর গণতন্ত্রের নিদর্শন এটি
    Total Reply(0) Reply
  • Mohaimenul Islam Tutul ১০ নভেম্বর, ২০১৮, ২:৫০ এএম says : 0
    এই দেশ আর ঠিক হলো না,,আফসোস।
    Total Reply(0) Reply
  • Rasel Ahmed ১০ নভেম্বর, ২০১৮, ২:৫২ এএম says : 0
    ইসি সরকারের দলিয় লোকদের মত কাজ করছে
    Total Reply(0) Reply
  • পারভেজ আহমাদ ১০ নভেম্বর, ২০১৮, ২:৫০ এএম says : 0
    এই বারও কি ভোট দিতে পারোম না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তফসিল

১৬ জানুয়ারি, ২০১৯
১১ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ