Inqilab Logo

ঢাকা, সোমবার ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ২০ শাওয়াল ১৪৪০ হিজরী।

তফসিল বাতিলের দাবি ইউট্যাবের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদের অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন ঘোষিত তফসিল বাতিলের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব)। গতকাল (শুক্রবার) সংগঠনের এক বিবৃতিতে বলা হয়- দেশে এই মুহুর্তে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ তৈরি হয়নি। লেভেল প্লেয়িং ফিল্ড নেই। দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মী কারাগারে। থেমে নেই গায়েবি মামলা। কোথাও সভা-সমাবেশের অনুমতি দেয়া হচ্ছেনা। সুতরাং তড়িঘড়ি করে রাজনৈতিক দলগুলোর মতামতকে প্রাধান্য না দিয়ে তফসিল ঘোষণা একতরফা নির্বাচনেরই মনোভাব। এই তফসিল অনুযায়ী নির্বাচন হলে অন্যান্য রাজনৈতিক দলগুলো অংশগ্রহণ করতে পারবেনা। ফলে নির্বাচনও গ্রহণযোগ্যতা পাবেনা। এই জন্য ঘোষিত তফসিল বাতিল করে নতুন করে আমরা আবারো নির্বাচনের নতুন তফসিল ঘোষণার দাবি জানাচ্ছি।
ইউট্যাবের সহসভাপতি প্রফেসর ড. আশরাফুল ইসলাম চৌধুরী সহ বিবৃতিতে স্বাক্ষর করেন প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, ড. এবিএম ওবায়দুল ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, ড. ফরিদ আহমেদ, প্রফেসর ড. আবদুর রশিদ, আমিনুল ইসলাম মজুমদার, সৈয়দ আবুল কালাম আযাদ, লুৎফর রহমান, এম ফরিদ আহমেদ, ড. গোলাম রব্বানি, ড. মাহফুজুল হক, ড. সিদ্দিক আহমদ চৌধুরী (চবি), ড. এম এ বারি মিয়া, প্রফেসর খায়রুল (শাবিপ্রবি), ড. শামসুল আলম সেলিম (জাবি), ড. সাব্বির মোস্তফা খান (বুয়েট), তোজাম্মেল (ইবি) প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তফসিল

১৬ জানুয়ারি, ২০১৯
১১ নভেম্বর, ২০১৮
৯ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ