Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ডেভলপারদের জন্য ‘ডিজিটাল নিনজা’ এনেছে গ্রামীণফোন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কোডার ও ডেভেলপারদের জন্য ডিজিটাল নিনজা নামক প্ল্যাটফর্ম নিয়ে এসেছে গ্রামীনফোন। সম্প্রতি রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে এটি উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং’র (বিএসিসিও) প্রেসিডেন্ট ওয়াহিদ শরীফ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস’র (বেসিস) প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবীর। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান, তথ্যপ্রযুক্তিখাত এবং কোডার কমিউনিটি থেকে সম্মানিত প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয়, ডিজিটাল নিনজা উদ্যোগের লক্ষ্য গ্রামীনফোনের বিভিন্ন প্রকল্পের জন্য প্রয়োজনীয় ডিজিটাল দক্ষতার সন্নিবেশ রয়েছে এমন ব্যক্তিদের অনলাইন প্ল্যাটফর্মের সাথে যুক্ত করতে সহায়তা করা। অন্য কোথাও চাকরির আবেদনের জন্য পোর্টফোলিও শেয়ারিং-এর প্ল্যাটফর্ম হিসেবেও ডিজিটাল নিনজা প্ল্যাটফর্মটি ব্যবহার করা যাবে। ডিজিটাল নিনজা পিএইচপি, পাইথন, জাভা ও ডট নেট ডেভলপার, ইউএক্স ও ইউআই ডিজাইনার, এমএল এক্সপার্ট, কিউএ ইঞ্জিনিয়ার, ফ্রন্ট এন্ড ডেভলপার অ্যান্ড্রয়েড অ্যাপ, আইওএস অ্যাপ ডেভলপার এবং ডেভঅ্যাপস বিশেষজ্ঞদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে। গ্রামীনফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, এদেশের শিল্প, অর্থনীতির ডিজিটালাইজেশন এবং একটি প্রতিযোগিতামূলক ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্র সহায়তা করতে এই প্রকল্প শত শত কাজের সুযোগ সৃষ্টি করবে বলে আমরা আশাবাদী।’ মো. মুজিবুল হক বলেন, বাংলাদেশে মানবসম্পদের উন্নয়নের মাধ্যমে বৈশ্বিকভাবে প্রতিযোগিতা করার জন্য ব্যবসাখাতের অন্যান্য প্রতিষ্ঠানের সহযোগিতা প্রয়োজন। দেশকে এগিয়ে নিয়ে যেতে দক্ষ জনশক্তি তৈরিতে নিরলস কাজ করে যাবার ব্যাপারে সরকারের লক্ষ্যের কথাও তুলে ধরেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রামীণফোন

১৫ অক্টোবর, ২০১৮
১৪ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ