Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংলাপের ফলাফল শূন্য হবে না সাংবাদিকদের ওবায়দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপের ফলাফল শূন্য, এটা বলা যাবে না। তারা (ঐক্যফ্রন্ট) যে লিস্ট দিয়েছে তা নিয়ে কাজ শুরু হয়েছে।

গতকাল শুক্রবার সকালে দলের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধনের পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
কাদের বলেন, নির্বাচনী আইন মেনেই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশননির্বাচন কমিশনের অধীনে সমস্ত বিষয়। তফসিল ঘোষণার পর আমরা একটা নিয়মের মধ্যে চলে গেছি। তিনি বলেন, সংলাপের ফলাফল শূন্য, এটা বলা যাবে না। তারা যে লিস্ট দিয়েছে তা নিয়ে কাজ শুরু হয়েছে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তফসিল ঘোষণার পর তারা আন্দোলনের কমসূচি দেবে এটা গণতন্ত্রের পরিপন্থী। তাদের আন্দোলনে জনগণ সায় দিবে না।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে দুটি ফরম সংগ্রহ করা হয়েছে। তারপর জাতীয় সংসদের স্পিকারের জন্য মনোনয়ন সংগ্রহ করেছেন হুইপ আতিকুর রহমান। মনোনয়ন ফরম বিক্রির মধ্য দিয়ে নির্বাচনের যাত্রা শুরু হয়েছে। সারা বাংলাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।
তিনি আরো বলেন, আজ থেকে মনোনয়ন প্রত্যাশীরা ধানমÐির রাজনৈতিক কার্যালয়ের ৮টি বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার আগ্রহ প্রচÐ।
ওবায়দুল কাদের জানান, আগামী ১১ নভেম্বর রোববার বিকাল সাড়ে ৩টায় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সংসদীয় বোর্ড সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় মনোনয়ন বিক্রির শেষ তারিখ ঠিক করা হবে।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর করির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক আফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাছান নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।##

 



 

Show all comments
  • এস ইউ আহম্মেদ ১০ নভেম্বর, ২০১৮, ২:৩৯ এএম says : 0
    একদিকে আনন্দ উৎসব অন্য দিকে গন গ্রেপ্তার। এটা হচ্ছে সুষ্ঠু নির্বাচন করার প্রতিশ্রুতি!
    Total Reply(0) Reply
  • Salim Uddin Khan ১০ নভেম্বর, ২০১৮, ৫:০৪ পিএম says : 0
    আন্দোলনের সফলতা দেখলে আবার ও সংলাপের প্রস্তাব দিবে,কিন্তু সাবধান আর কোন সময় নষ্ট নয়,সংসদ ভেঙে না দেওয়া পর্যন্ত রাজপথ দখলে রাখতে হবে।
    Total Reply(0) Reply
  • Rakib ১০ নভেম্বর, ২০১৮, ৫:০৪ পিএম says : 0
    We want also good solution please Do not move your opposition to violence.
    Total Reply(0) Reply
  • Nejam Anowar ১০ নভেম্বর, ২০১৮, ৫:০৫ পিএম says : 0
    জাতি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়
    Total Reply(0) Reply
  • Nurunnabi Liton ১০ নভেম্বর, ২০১৮, ৫:০৫ পিএম says : 0
    শাসক দল না চাইলে ফলাফল শুন্যই হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংলাপ

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ