Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটিশ প্রধানমন্ত্রীর সাথে স্পিকারের সাক্ষাৎ

বাসস | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৪:০৫ পিএম
ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র সাথে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ‘উইমেন এমপিস অব দ্য ওয়াল্ড’ সম্মেলনে অংশগ্রহণের জন্য লন্ডনে অবস্থানকালে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে এই সৌজন্য সাক্ষাৎ হয়।
 
স্পিকার ‘উইমেন এমপিস অব দ্য ওর্য়াল্ড’ সম্মেলনের সফলতা কামনা করেন এবং নিমন্ত্রণের জন্য ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’কে আন্তরিক ধন্যবাদ জানান।
 
থেরেসা মে এক টুইট বার্তায় লিখেছেন ‘গত রাতে এখানে আসা নারীরা বিভিন্ন জাতি, সংস্কৃতি ও পটভূমির প্রতিনিধিত্ব করছেন। আমাদের জীবন যাপন আলাদা, বিশ্বাস আলাদা কিন্তু সবাই আমরা জনগণের জন্য কাজ করছি।’
 
ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র অফিশিয়াল ট্ইুটার একাউন্ট থেকে সম্মেলনে আগতদের চারটি ছবি প্রকাশিত হয়। এতে প্রথম ছবিটিই প্রধানমন্ত্রী থেরেসা মে ও ড.শিরীন শারমিন চৌধুরীর।
 
নারী এমপিদের ১০০ বছর উদযাপন উপলক্ষে এবারের সম্মেলনটি আয়োজন করে হাউজ অব কমন্স।
 
এর আগে মঙ্গলবার লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সম্মেলন শেষে আজ ১০ নভেম্বর তিনি দেশে ফিরবেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ