Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নির্বাচনে অংশ নেবে কি না এ সিদ্ধান্ত চূড়ান্ত করতে আজ দিনভর বৈঠকে বিএনপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৪:২৬ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে কি না এ সিদ্ধান্ত চূড়ান্ত করতে আজ শনিবার সারা দিন ধারাবাহিক বৈঠক করছে বিএনপি। বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীর সঙ্গে দলের নয়াপল্টন ও গুলশান কার্যালয়ে বৈঠক হচ্ছে এবং হবে। পাশাপাশি ২০দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গেও আজ রাতে বৈঠক হতে পারে বলে জানা গেছে। এর মধ্যে বেলা ১১টা থেকে কয়েক দফায় বিএনপির বিভিন্ন স্তরের নেতারা অনানুষ্ঠানিক বৈঠক করেন।
বিকেল পাঁচটার দিকে গুলশান কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা বৈঠকে বসবেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ২০ দলীয় জোটের সঙ্গে বৈঠক করবেন বিএনপির সিনিয়র নেতারা। বিএনপির চেয়ারপার্সনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাত আটটায় জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গেও বিএনপির নেতাদের একটি বৈঠকের কথা রয়েছে। তবে তা এখনো চূড়ান্ত হয়নি।
সূত্রমতে, গত বৃহস্পতিবার বিএনপির সিনিয়র নেতারা নির্বাচনে যাওয়ার ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন। বেশির ভাগ নেতাই আন্দোলনের অংশ হিসাবে নির্বাচনে অংশ নেয়ার পক্ষে মতামত ব্যক্ত করেন। এ ব্যাপারে আজ-কালের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।
আজ জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনাতেও নির্বাচনের বিষয়টি প্রাধান্য পাবে। ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৪-দলীয় জোটের সঙ্গে সংলাপে অংশ নেয় জাতীয় ঐক্যফ্রন্ট। সংলাপে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপে অংশ নেন বিএনপির সিনিয়র নেতারা। এরপর ৭ নভেম্বর আবারও স্বল্প পরিসরে তারা প্রধানমন্ত্রীর সাথে দ্বিতীয় দফা সংলাপ করেন। তবে সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের মূল দাবির কোনটিই পূরণ হয়নি। এ অবস্থায় তারা নির্বাচনে অংশগ্রহণ করবে কি না তার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ