Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

খুলনায় বিতর্কিত ৫৭ কর্মকর্তা ভোটগ্রহণ থেকে বাদ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৬:২৬ পিএম

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে তিনটি কেন্দ্রে অনিয়মের দায়ে অভিযুক্ত ৫৭জন কর্মকর্তাকে বাদ দিয়ে জাতীয় নির্বাচনের জন্য বিভাগের দশ জেলায় ভোট গ্রহণ কর্মকর্তার তালিকা প্রস্তুত করা হয়েছে।

তালিকায় খুলনা বিভাগে ৪ হাজার ৮৩৪ জন প্রিজাইডিং অফিসার, ২৪ হাজার ২০২ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৪৮ হাজার ৪০৪ জন পোলিং অফিসারের নাম স্থান পেয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, কেসিসি নির্বাচনে ২৪ নং ওয়ার্ডের ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ৩১ নং ওয়ার্ড কাউন্সিল কার্যালয় ও একই ওয়ার্ডের লবনচরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শতভাগ ভোট কাস্ট হওয়ায় রিটার্নিং অফিসার এসব কেন্দ্রের ফলাফল স্থগিত করেন। বিভিন্ন মহল থেকে সমালোচনা হওয়ায় এই কেন্দ্রের ভোট গ্রহণ কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে রিটার্নিং অফিসার নির্বাচন কমিশনকে জানান। নির্বাচন কমিশনের সিদ্ধান্তের আলোকে শিক্ষা মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় উল্লিখিত কেন্দ্র সমূহের ভোট কর্মকর্তাদের এক বছরের ইনক্রিমেন্ট বন্ধ, পদোন্নতি স্থগিত ও পরবর্তিতে ভোট কেন্দ্রের দায়িত্ব পালন থেকে বিরত রাখতে পরামর্শ দেয়। সে আলোকে জেলা নির্বাচন অফিস কেসিসি নির্বাচনে বিতর্কিত ৫৭ জন ভোট কর্মকর্তাকে বাদ দিয়ে ভোটগ্রহণ কর্মকর্তার তালিকা প্রস্তুত করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন