Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

এসবিএসি ব্যাংকের নতুন লোগো উন্মোচন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৮, ৭:৩২ পিএম

সম্পর্কের নতুন দিগন্ত রচনায় সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড নতুন লোগো উন্মোচন করেছে। শনিবার (১০ নভেম্বর) রাজধানীর ধানম-ি লেকের রবীন্দ্র সরোবরে আয়োজিত এক বর্ণিল অনুষ্ঠানের মাধ্যমে লোগো উন্মোচন করেন ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমাজাদ হোসেন। এ সময়ে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. গোলাম ফারুক, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম চৌধুরী ও মো. মামুনুর রশিদ মোল্লাসহ ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তারাসহ বিপুল সংখ্যক সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

এসবিএসি ব্যাংক ২০১৩ সালের এপ্রিলে দেশের ছয়টি বিভাগকে ছয়টি রঙে প্রকাশ করে লোগো তৈরি করে। সময় পরিবর্তনের সঙ্গে সঙ্গে দেশের বিভাগ সংখ্যা যেমন বৃদ্ধি পেয়েছে, তেমনি ব্যাংকের সেবায়ও বৈচিত্র্য থাকা প্রয়োজন। সে লক্ষ্যে ব্যাংকার-গ্রাহকের আস্থার সম্পর্কের এক নতুন দিগন্ত উন্মোচনে লোগো পরিবর্তন করা হয়েছে। যা হবে প্রগতির পথে নতুনের এক যাত্রা এবং উন্নত সেবার নিশ্চিয়তা।

এস. এম. আমজাদ হোসেন বলেন, আমরা সেবার মাধ্যমেই একটা বন্ধন তৈরি করতে চাই। আমাদের নতুন লোগোতে এমনই একটা ইঙ্গিত রয়েছে। যা আমাদের পারষ্পরিক সম্পর্ককে আরও সুদৃঢ় ও অটুট করবে। তাই আমরা চেয়েছি সেবায় নতুনত্ব আনতে। আধুনিক তথ্য-প্রযুক্তিনির্ভর সেবা প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত পৌঁছে দিতে। একই সঙ্গে প্রতিষ্ঠার ছয় বছরে আমরা অনেক কিছু করে ফেলেছি, তা বলছি না। আমরা অনেক কিছু শুরু করেছি এবং কিছু কিছু ক্ষেত্রে সফল হয়েছি। সামনে বিশাল পথ আমাদের পাড়ি দিতে হবে। এ জন্য সবাইকে দক্ষতা ও সেবা দিয়ে টিকে থাকতে হবে।

মো. গোলাম ফারুক বলেন, শুধু লোগো পরিবর্তন নয়, বরং আধুনিক তথ্যপ্রযুক্তির সমন্বয়ে ব্যাংকিংয়ের সেবা বৃদ্ধিই আমাদের লক্ষ্য। আমাদের নতুন লোগোর মূল বার্তা হচ্ছে ‘বন্ধন’। আমরা মনে করেছি গ্রাহকদের সঙ্গে আমাদের বন্ধন স্থায়ী করা দরকার। সময়ের পরিবর্তনের সঙ্গে আমাদের ব্যাংকিং সেবায় যেমন স্বতন্ত্র আনা প্রয়োজন, তেমনি ব্যাংকের পরিচায়ক লোগোও সময়োপযোগী এবং আকর্ষণীয় করার প্রয়াস গ্রহণ করেছি। যা বহিঃপ্রকাশ হলো সিম্বল অব ট্রাস্ট, সিম্বল অব রিলেশনশিপ। শুধু লোগো পরিবর্তন নয় আসল ব্যাংকিং সেবায় নতুনত্ব এনে আমাদেরকে পৌঁছে যেতে হবে গ্রাহকসেবায় নতুন এক উচ্চতায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসবিএসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ