Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

লেভেল প্লেয়িং ফিল্ড করুন

প্রেসিডেন্টের প্রতি বি. চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, আমরা নির্বাচনে যাবো, কিন্তু সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড থাকতে হবে, নির্বাচনের ময়দানকে উচুনিচু রাখা চলবে না। গতকাল রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিভিন্ন রাজনৈতিক দলের যুক্তফ্রন্টে যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। তিনি বলেন, প্রেসিডেন্ট এবং নির্বাচন কমিশনকে এখন বুঝতে হবে নির্বাচন সাথে সংশ্লিষ্ট কেউ এখন সরকারের অধীনে নয়। সুতরাং কমিশনকে তাদের একশভাগ ক্ষমতা প্রয়োগ করতে হবে। না হলে ইতিহাস তাদের ক্ষমা করবে না। তিনি প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে বলেন, নির্বাচন কমিশন এখন আপনার অধীনে। আপনি কমিশনকে সঠিক নির্দেশনা দিবেন, আমি আশা করি এবং ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন। না হলে ইতিহাস ক্ষমা করবে না।
সংবাদপত্রকে পূর্ণ স্বাধীন করে দেওয়ার আহ্বান জানিয়ে বি. চৌধুরী বলেন, সংবাদপত্র, টেলিভিশন ও রেডিওর সাংবাদিকরা ভয়ভীতির উর্ধে থেকে কাজ করবেন। যুক্তফ্রন্ট একটি শান্তি সুখের বাংলাদেশ চায়। ও উন্নয়ন ও গণতন্ত্র হাতে হাত ধরে চলবে। আমাদের রক্তেভেজা পতাকা এবং মুক্তিযুদ্ধকে যারা স্বীকার করে না তাদের সাথে রাজনীতি করতে চাই নাই। আমরা কি ভুল করেছি, অপরাধ করেছি? যারা দাওয়াত দিয়ে দরজা বন্ধ কে েেরখেছিল, তাদের বক্ষ হিংসা ও ঘৃণায় আবদ্ধ। সেই জন্য তাদের গ্রহণ করি না।
যুক্তফ্রন্টের অন্যতম নেতা বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের সভাপতিত্বে যোগদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যুক্তফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য শমসের মবি চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, মাহী বি. চৗধুরী, এইচ এম গোলাম রেজা, মজহারুল হক শাহ চৌধুরী, বিএলডিপি চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ প্রমূখ।
যুক্তফ্রন্টে যোগ দেওয়া দলগুলো হচ্ছে অধ্যাপক ডা. এম.এ. মুকিতের নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি, আবু লায়েস মুন্নার বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, সরদার শামস আল মামুনের নেতৃত্বাধীন গণ সংস্কৃতি দল, সালাউদ্দিন সালুর নেতৃত্বাধীন এনপিপি ও এনডিএফ জোট, বাংলাদেশ শরীয়া আন্দোলন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বি. চৌধুরী
আরও পড়ুন