Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিন্স মোহাম্মাদকে হত্যার চেষ্টা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সউদী আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান দাবি করেছেন, ‘একটি সন্ত্রাসী গোষ্ঠী’ তাকে হত্যার চেষ্টা করেছিল। চলতি বছরের শুরুতে মিসরের সিনাই উপত্যকায় তাদের গ্রেফতার করা হয়েছে। কিন্তু কোন সন্ত্রাসী গোষ্ঠী, কবে কোথায় হত্যার চেষ্টা করে তার বিস্তারিত বলেননি তিনি।
ইসরাইলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টের বরাত দিয়ে মিডিল ইস্ট মনিটর গত শুক্রবার জানায়, ১ নভেম্বর রিয়াদে একটি খ্রিস্টান (ইভাঞ্জেলিকাল ক্রিশ্চিয়ান) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে ওই হত্যা চেষ্টার কথা জানান সউদী যুবরাজ। যুবরাজ জানান, হত্যার চেষ্টাকারী দলে সউদী আরবের নাগরিকও ছিলেন।
জেরুজালেম পোস্ট জানায়, এ প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন ইসরাইলি-আমেরিকান নাগরিক জোয়েল রোজেনবার্গ। এক সময় তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কাজ করেছেন। রোজেনবার্গ জানান, তাকে সউদী যুবরাজ বলেছেন, ‘সাংবাদিক জামাল খাসোগির হত্যাকান্ড ছিল একটি ভুল এবং নৃশংস কান্ড। এটার সঙ্গে জড়িতরা পার পাবে না।’
ইসরাইলি টেলিভিশন চ্যানেল-১০-কে রোজেনবার্গ জানান, খাসোগি হত্যাকান্ডের ঘটনায় যেখানে দেশকে নিয়ে যেতে চান তা বাধাগ্রস্ত হতে দেবেন না বলে উল্লেখ করেছেন যুবরাজ। বৈঠকে খাসোগি হত্যা নিয়ে তুলকালাম করায় তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানেরও যুবরাজ সমালোচনা করেছেন বলে জানিয়েছেন রোজেনবার্গ।
চলতি বছরের মে মাসের হঠাৎই যুবরাজকে হত্যা করা হয়েছে কিনা তা নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। রাশিয়া ও ইরানের সংবাদ মাধ্যমগুলো খবর দেয়, আগের মাসে একটি অভ্যুত্থান চেষ্টায় যুবরাজকে সম্ভবত হত্যা করা হয়েছে। এর কারণ হিসেবে তারা জানান, ওই ঘটনার পর প্রায় ১ মাস ধরে লাপাত্তা হয়ে গিয়েছিলেন যুবরাজ। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ