Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

দারিদ্র্যমুক্ত পাকিস্তান গড়বেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১২:২২ এএম, ১১ নভেম্বর, ২০১৮

পাকিস্তানে আগামী সাত থেকে দশ দিনের মধ্যে সরকার প্রথমবারের মতো দারিদ্র বিমোচন কর্মসূচি শুর করবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার লাহোরে আশ্রয় কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করার পরে প্রধানমন্ত্রী ইমরান খান এ ঘোষণা দেন। তিনি বলেন, দারিদ্র মুক্তকরণে কাজ করা সমস্ত প্রতিষ্ঠানগুলোকে এই প্রকল্পে এক ছাতার নিচে নিয়ে আাসা হবে।
আশ্রয় কেন্দ্র উদ্বোধনের সময় প্রধানমন্ত্রীর সাথে ছিলেন পাঞ্জাবের মুখ্য মন্ত্রী উসমান বাজদার। অনুষ্ঠানে দেয় বক্তৃতায় ইমরান খান বলেন, “আমার আমাদের দ্ররিদ্র নাগরিকদের জন্য একটি সামাজিক ব্যবস্থা গড়ে তুলতে প্রতিজ্ঞাবদ্ধ যাতে, তারা মাথার উপরে ছাদ পায় এবং চিকিৎসা ও শিক্ষার সুযোগ পায়।” তিনি আরও বলেন, এখন ঋণ পরিশোধের সমস্যা থেকে পাকিস্তান বেরিয়ে এসেছে, তাই সমস্ত প্রচেষ্টা জনগণের উন্নয়নের প্রকল্পে নিয়োগ করা হবে। এ বিষয়ে ইমরান খান এক টুইটে জানান, লাহোরে পাঁচটি ও পরবর্তীতে অন্য শহরগুলোতেও এরকম আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হবে। মুখ্যমন্ত্রী বাজদারকে তার কাজের প্রশংসা করে তিনি বলেন, বাজাদরকে মুখ্যমন্ত্রী নির্বাচন করা হয়েছে যাতে দক্ষিণ পাঞ্জাবের পিছিয়ে থাকা এলাকাগুলো উন্নয়নের অংশ হতে পারে।
পাকিস্তানের সংবাদ মাধ্যম রেডিও পাকিস্তান জানিয়েছে, আশ্রয় ভবনগুলো ‘স্টেট অফ দা আর্ট’ ডিজাইনে তৈরি করা হবে যেখানে উন্নত সুবিধা ব্যবহার করা যাবে। জায়গার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে আলাদা ভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা এখানে নিশ্চিত করা হবে। সেখানে সামাজিক সচেতনা তৈরিতে অনুষ্ঠান ও প্রশিক্ষন কর্মসূচি আয়োজনে মিলনায়তনও থাকবে। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর