Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

’৮২ সালে এরশাদ বাধ্য হন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ১৯৮২ সালে বাধ্য হয়েই হুসেইন মুহম্মদ এরশাদকে ক্ষমতা গ্রহণ করতে হয়েছে। এরশাদের ন’বছরের দেশ পরিচালনায় দেশের মানুষ সুশাসন, গণতন্ত্র এবং নিরাপত্তা পেয়েছিলেন। কিন্তু ৯০ সালের পর থেকে মানুষ আর গণতান্ত্রিক পরিবেশ ফিরে পায়নি। বলেন এরশাদের নেতৃত্বে একটি সরকার গঠন হলে দেশের মানুষ আবোরো সুশাসন ও গণতন্ত্রের স্বাদ পাবে। গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে গণতন্ত্র দিবস (মূলত নূর হোসেন দিবস) উপলক্ষ্যে জাতীয় পার্টি ঢাকা মহানগর উত্তর আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, কোন তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনেই জাতীয় পার্টি লেভেল প্লেইং ফিল্ড পায়নি। তাই আমরা নির্বাচিত সরকারের অধিনেই নির্বাচন চাই। বিএনপি নির্বাচনে এলে কোন দলই এককভাবে নির্বাচন করবেনা। তখন জাতীয় পার্টি মহাজোটে থেকে নির্বাচনে অংশ নেবে। তবে, তিনশো আসনেই নির্বাচনের প্রস্তুতি আছে জাতীয় পার্টির। এরশাদের শাসনামলকে বিতর্কিত করতেই ষড়যন্ত্রমূলক ভাবে নুর হোসেনকে হত্যা করা হয়েছিলো। দুটি দল ২৭ বছর সরকার পরিচালনা করছে কিন্তু নুর হোসেন হত্যা বিচার কেউ করেনি।
ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তৃতা করেন প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভ রায়, মুজিবুল হক চুন্নু, মশিউর রহমান রাঙা, শফিকুল ইসলাম সেন্টু, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ