Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফেসবুকে প্রতারণা বিদেশিসহ গ্রেফতার ৫

প্রকাশের সময় : ১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ফেসবুকের মাধ্যমে প্রতারণার অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এক নাইজেরিয়ানসহ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরা হলেন, ওযোমেনা নন্সো মারভিন ইকে ইক, নুসরাত জাহান, সোনিয়া শারমীন, ইদ্রিস আলী ও জাহনা বেগম লাভলী। শুক্রবার দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে জানা যায়, সম্প্রতি কিছু আফ্রিকান নাগরিক নিজেদেরকে ব্রিটিশ ও আমেরিকান পরিচয় দিয়ে ফেসবুকের মাধ্যমে বিভিন্ন লোকের সাথে বন্ধুত্ব গড়ে তোলে। পরিচয়ের সূত্রধরে গিফট পাঠানোর নাম করে মেয়েদের ঠিকানা সংগ্রহ করে। পরে ঐসব ঠিকানায় পার্সেল পাঠানোর নামে তা খালাস করতে কিছু টাকা লাগবে বলে অনুরোধ জানায়। পরবর্তীতে টাকা আদায় শেষে তারা জানায়, এয়ারপোর্টে স্ক্যানিং মেশিনে কিছু গোল্ড ও পাউন্ড থাকার কারণে পার্সেলটি ধরা পড়েছে।
যেহেতু পার্সেলের গায়ে প্রাপক ও প্রেরকের নাম লেখা আছে সেহেতু দু’জনের বিরুদ্ধে মামলা হতে পারে এমন ভয় দেখিয়ে তারা আরো টাকা আদায় করে। এছাড়াও তাদের বিরুদ্ধে মেয়েদের সাথে বন্ধুত্ব গড়ে তুলে নগ্ন ছবির সাহায্যে প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ারও অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুকে প্রতারণা বিদেশিসহ গ্রেফতার ৫
আরও পড়ুন