Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

খালেদা জিয়াকে কারাগারে হাসিনাকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচন হবে না

খুলনায় তরিকুল ইসলামের স্মরণসভায় মঞ্জু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে এবং শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। তিনি বলেন, ঘোষিত তফসিলে নির্বাচনে যাওয়ার অর্থই হলো হাসিনাকে পুনরায় ক্ষমতায় রাখা নিশ্চিত করা। জনগনকে সাথে নিয়ে বিএনপির নেতাকর্মীরা এই নির্বাচন প্রতিহত করবে এবং এক্ষেত্রে সদ্য প্রয়াত নেতা তরিকুল ইসলামের সাহস, অনমনীয়তা ও দৃঢ়তা আমাদের জন্য প্রেরণার উৎস।
প্রগতিশীল ও জাতীয়তাবাদী রাজনীতির পুরোধ পুরুষ, দক্ষিণবঙ্গের কৃতি সন্তান, বর্ষিয়ান রাজনীতিবীদ, সাবেক মন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় নজরুল ইসলাম মঞ্জু এসব কথা বলেছেন। গতকাল শনিবার বেলা সাড়ে ১১ টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে নগর বিএনপির উদ্যোগে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
দেশ ক্রান্তিকাল পার করছে উল্লেখ করে নজরুল ইসলাম মঞ্জু বলেন, শেখ হাসিনা গণতন্ত্রকে হত্যা করেছে এবং আবারও একটি এক তরফা নির্বাচনের মাধ্যমে তার ক্ষমতাকে দীর্ঘায়িত করার নীলনকশা তৈরি করেছে। এ পরিস্থিতিতে বিএনপির নেতাকর্মীদের পালিয়ে যাওয়ার কিংবা মাঠ ছেড়ে দেয়ার কোন সুযোগ নেই। গণগ্রেফতার চালিয়ে, বাড়ি বাড়ি তল্লাশির নামে তান্ডব চালিয়ে, পরিবারের সদস্যদের হুমকি দিয়ে ভয়ভীতি দেখিয়ে কোন লাভ হবেনা। এই শহরে এক-দেড় হাজার পুলিশের মোকাবেলায় ৫০ হাজার বিএনপির কর্মী জনগণকে সাথে নিয়ে রাজপথের দখলে থাকবে। আমাদের পিছু হঠার কোন সুযোগ নেই।
নগর বিএনপির প্রচার সম্পাদক আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কাজী সেকেন্দার আলী ডালিম, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন প্রমুখ। এ সময় নগর বিএনপির সাবেক সহ সভাপতি এস এম মোরশেদ আলমের রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। এছাড়া গণতান্ত্রিক আন্দোলনের অগ্রনায়ক নূর হোসেনের জন্য দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ