Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

প্রেমের টানে ব্রাজিলের তরুণী কুমিল্লায়

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, দোগাইয়া থেকে ফিরে : | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

প্রেমের টানে ব্রাজিল ছেড়ে কুমিল্লায় আসা এক তরুণীর খবর ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সব বাধা পেরিয়ে পা রেখেছেন কুমিল্লা লাকসামে দোগাইয়া গ্রামের হিরুর বাড়িতে। খবর পেয়ে আশপাশের বিভিন্ন গ্রাম থেকে অসংখ্য লোক ভিড় জমাচ্ছেন হিরুর বাড়িতে। প্রেমের টানে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল থেকে কুমিল্লায় প্রেমিকের বাড়িতে চলে এলেন জুলিয়ানা। অবশেষে পছন্দের মানুষের সঙ্গে বিয়েও সেরে ফেললেন জুলিয়ানা। জুলিয়ানার প্রেমিকেরর নাম আবদুর রব হিরু। কুমিল্লার লাকসাম উপজেলার দোগাইয়া গ্রামে তার বাড়ি। বাবার নাম আবুল খায়ের। 

বিদেশিনীর সঙ্গে প্রেমের বিষয়ে হিরু দৈনিক ইনকিলাবকে বলেন, সিলেট মদনমোহন কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক শেষবর্ষে পড়ার সময় জীবিকার তাগিদে পাড়ি জমান বাহরাইনে। সেখানে ইংরেজি ভাষা শিক্ষা সেন্টারে ২০১২ সালের ৬ জুলাই তার সঙ্গে জুলিয়ানার পরিচয় হয়। পরে ফেসবুকে শুরু হয় মেসেজ আদান-প্রদান ও কথাবার্তা। এক সময় তা প্রেমে রূপ নেয়। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমেই জুলিয়ানার সঙ্গে হিরুর বিয়ের কথাবার্তা শুরু হয়। জুলিয়ানা তার বাবা মারকোস জিয়ানিংয়ের সঙ্গে আলোচনা করে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন। গত ৩১ অক্টোবর বাবা-মেয়ে দু’জন বাংলাদেশে আসেন। ঢাকায় বিমানবন্দর থেকে তাদের স্বাগত জানিয়ে আনেন হিরু ও তার স্বজনরা। পরে ঢাকার কাকরাইল কাজী অফিসে গিয়ে জুলিয়ানা ইসলাম ধর্ম গ্রহণ করেন। ৫ লাখ টাকা দেনমোহরে তাদের বিয়ে হয়। এরপর মিরপুর-২ নম্বরে একটি ভাড়া বাসায় উঠেন তারা। গত সপ্তাহে জুলিয়ানা ও তার বাবাকে নিয়ে কুমিল্লার লাকসামের নিজ বাড়িতে আসেন হিরু।

হিরু জানান, জুলিয়ানা কিছু বাংলা বলতে শিখেছেন। এই বিয়েতে দুই পরিবার-ই খুশি। বাংলাদেশে ব্রাজিল ফুটবল দলের প্রচুর সমর্থক আছে শুনে জুলিয়ানা বিস্মিত হয়। বিশেষ করে ঢাকা লালবাগের কেল্লা দেখতে যাওয়ার সময়ও ব্রাজিলের পতাকা উড়তে দেখে। গ্রামের বাড়িতে জুলিয়ানাকে দেখতে শত শত মানুষ ভিড় করে। হিরুর বাবা নবদম্পতিকে নিয়ে আনন্দের কথা জানিয়েছেন সবাইকে।



 

Show all comments
  • সাইফুল ইসলাম চঞ্চল ১১ নভেম্বর, ২০১৮, ২:৩৩ এএম says : 0
    কঠিন প্রেম!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!
    Total Reply(0) Reply
  • সাব্বির ১১ নভেম্বর, ২০১৮, ২:৩৩ এএম says : 0
    এটা আসলেই একটি বিরল ঘটনা
    Total Reply(0) Reply
  • Rahidul ১১ নভেম্বর, ২০১৮, ১১:৩১ এএম says : 0
    ভালো তো। বিদেশিদের প্রেমে আকৃষ্ট করার দিক দিয়ে বিশ্বে বাংলাদেশি যুবকরা শীর্ষ স্থান দখল করবে বলে মনে হচ্ছে।
    Total Reply(0) Reply
  • anowar ১১ নভেম্বর, ২০১৮, ১২:১৭ পিএম says : 0
    good good
    Total Reply(0) Reply
  • Arif Hossan ১ জুন, ২০১৯, ১০:১৮ এএম says : 0
    ভাল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ