Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

স্বাস্থ্য পরীক্ষা শেষে কারাগারে মইনুল

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রংপুর কেন্দ্রীয় কারাগারে থাকা ব্যারিস্টার মইনুল হোসেনের শারীরিক অবস্থা ভালো রয়েছে। তবে তিনি ক্রোনিক রোগে ভুগছেন। গতকাল শনিবার সকালে কারাগার থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে তার স্বাস্থ্য পরীক্ষা শেষে এ তথ্য জানান মেডিকেল বোর্ড। হাসপাতাল সূত্র জানায়, ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাইকোর্টের দেয়া নির্দেশে সকাল নয়টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রংপুর কেন্দ্রীয় কারাগার থেকে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড তার স্বাস্থ্য পরীক্ষা করেন। এতে রক্ত, ইসিজি, এক্সরেসহ ইউরিন পরীক্ষা করা হয়। পরে সেখান থেকে সকাল সাড়ে দশটায় আবারো তাকে কারাগারে নেয়া হয়। স্বাস্থ্য পরীক্ষা প্রসঙ্গে গঠিত মেডিকেল বোর্ড এর প্রধান এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক দেবেন্দ্র নাথ সরকার জানিয়েছেন, তার শারীরিক অবস্থা ভালো আছে। তবে তিনি ক্রোনিক রোগে ভুগছেন।
এদিকে রংপুর কেন্দ্রীয় কারাগারের জেলার আমজাদ হোসেন জানিয়েছেন, রোববারের (আজ) মধ্যে ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাইকোর্ট থেকে নির্দেশনা দেয়া হয়েছে। সে মোতাবেক তাকে রমেক হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নেয়া হয়। পরীক্ষা শেষে চিকিৎসকরা তার শারীরিক অবস্থা ভালো রয়েছে বলে নিশ্চিত করেছেন। স্বাস্থ্য পরীক্ষা শেষে কারাগারে তাকে আবারো নেয়া হয়েছে।
প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর মধ্যরাতে বেসরকারি টেলিভিশন চ্যানেলের টক-শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে উদ্দেশ্য করে ব্যারিস্টার মইনুল হোসেনের এক মন্তব্যকে কেন্দ্র করে ২২ অক্টোবর ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে রংপুরে মামলা দায়ের করে নারী অধিকারকর্মী মিলি মায়া। ওই মামলায় ওইদিন রাতেই ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়। পরে ৩ নভেম্বর ব্যারিস্টার মইনুল হোসেনকে ঢাকা থেকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ৪ নভেম্বর রংপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মইনুল হোসেন

২৪ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ