Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

খিলগাঁও থেকে উদ্ধার করা লাশের পরিচয় মিলেছে তিনজনের অস্বাভাবিক মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর খিলগাঁও থেকে হাত ও চোখ বাঁধা অবস্থায় উদ্ধার করা লাশের পরিচয় মিলেছে। নিহতের নাম সুমন খান (৪০)। তিনি জামালপুরের দেওয়ানগঞ্জের আব্দুল খালেকের ছেলে। গত শুক্রবার বিকেলে খিলগাঁও নাগদারপার থেকে সুমনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। এদিকে পৃথক ঘটনায় রাজধানীতে আরও তিনজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে।
খিলগাঁও থানার ওসি মশিউর রহমান বলেন, রাস্তার পাশে ঝোপের মধ্যে গামছা দিয়ে হাত ও চোখ বাঁধা অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। পরবর্তীতে নিহতের ভাই পিন্টু খান ও রুবেল খান হাসপাতালে এসে লাশ শনাক্ত করেন। নিহতের পেটে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা কোথাও তাকে হত্যা করে লাশ গুম করতে রাস্তার পাশের জঙ্গলে ফেলে গেছে। তবে কে বা কারা তাকে হত্যা করেছে সেটি জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ভাইদের বরাত দিয়ে ওসি বলেন, সুমন জামালপুরে কাপড়ের ব্যবসা করতেন। গত ৫ নভেম্বর তিনি মালপত্র কিনতে ঢাকা আসেন। কিছু মাল কিনে আলামিন নামে একজনকে দিয়ে জামালপুরে পাঠিয়ে দেন। ওইদিন রাত দেড়টার পর থেকে তার সাথে পরিবার যোগাযোগ করতে পারছিল না। পরে তারা দুই ভাই ঢামেকে এসে লাশ শনাক্ত করেন।
রাজধানীর শ্যামপুরে একটি স্টিল মিলে কাজ করার সময় পাটাতনের ওপর থেকে পড়ে সজীব (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। সজীব মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার বালুরচক গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে। তিনি শ্যামপুরের বড়ইতলা লাল মসজিদ এলাকায় ভাড়া থাকতেন। সজীবের সহকর্মী শেখ কবির বলেন, শ্যামপুরের আলীজান স্টিল মিলে কাজ করার সময় দুর্ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে বেলা ১১টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। রাজধানীর সবুজবাগে মো. আসিফ ভুইয়া (১৮) নামে এক কলেজ ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। আসিফ সবুজবাগের দক্ষিণগাঁও নন্দীপাড়ায় থাকতেন এবং খিলগাঁও মডেল স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি ২য় বর্ষে পড়তেন।
আসিফের চাচা মোস্তফা কামাল বলেন, নিজের রুমের ভেতরে ফ্যানের সঙ্গে কাপড় পেঁচিয়ে গলায় ফাঁস দেয় আসিফ। পরে তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে কি কারণে আত্মহত্যা করেছে সেটি জানা যায়নি।
এদিকে, গতকাল খিলক্ষেতের বনরূপা এলাকার একটি ডোবা থেকে তছির উদ্দিন সরকার ওরফে রাসেল (৫০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত ব্যক্তি মৃগী রোগী ছিলেন বলে কয়েকজন জানায়। পুলিশের ধারণা রাসেল ওই ডোবায় মাছ ধরতে গিয়ে ডুবে মারা যেতে পারেন। তিনি দিনাজপুরের বিরামপুর উপজেলার জগন্নাথপুর গ্রামের মৃত নান্টু সরকারের ছেলে। রাজধানীর বনরূপা এলাকায় বাসার কেয়ারটেকার হিসেবে কর্মরত ছিলেন তিনি।
খিলক্ষেত থানার এসআই মো. হামিদ বলেন, এলাকাবাসী ডোবায় একটি লাশ ভাসতে দেখে পুলিশে খবর দিলে বেলা ১১টার দিকে সেটি উদ্ধার করে ঢামেকের মর্গে পাঠানো হয়। মৃতের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে মারা যেতে পারে বলে পুলিশ ধারণা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ