Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী

আ.লীগের মনোনয়নকে কেন্দ্র করে ঢাকায় নজিরবিহীন যানজট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ২:২৯ পিএম

মনোনয়ন সংগ্রহকে কেন্দ্র করে বেলা বাড়ার সাথে সাথে রাজধানীর ধানমন্ডি জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ জানায়, ধানমন্ডি থেকে যানজট একদিকে গাবতলী-আমিনবাজার ছাড়িয়ে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর ছাড়িয়ে গেছে। তে করে মহাসড়কে হাজার হাজার যানবাহন আটকে পড়েছে। সীমাহীন ভোগান্তি পোহাচ্ছে যাত্রীরা। ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর থেকে একজন ভুক্তভোগি যাত্রী জানান, তিনি দুই ঘণ্টারও বেশি সময় ধরে একই স্থানে আটকে আছেন। গাড়ি একদম নড়ছেই না। অন্যদিকে, ধানমন্ডির যানজটের প্রভাবে মিরপুর, ফার্মগেইট, বাংলামোটর, নিউমার্কেট, শাহবাগ, মগবাজারসহ আশপাশের এলাকাও স্থবির হয়ে পড়েছে।
ট্রাফিক কন্ট্রোল রুম জানা যায়, মানুষের ভিড়েই মূলত এই যানজটের সৃষ্টি হয়েছে। একজন পুলিশ কর্মকর্তা বলেন, দুপুরে ক্রিকেট তারকা মাশরাফি ধানমন্ডি এসেছেন মনোনয়ন সংগ্রহ করতে। তার সাথে হাজার হাজার ভক্ত এসেছেন ধানমন্ডিতে। সে কারণেই যানজট ক্রমে ভয়াবহ আকার ধারণ করেছে।
রোববার সকাল ৮টা থেকে নেতাকর্মীরা আসতে শুরু করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ কার্যালয়ে। কার্যালয়ের ভেতরের পরিস্থিতি সামাল দিতে পুলিশ কার্যালয়ের মূলফটকসহ ঢোকার দ্বিতীয় ফটকও বন্ধ করে রেখেছে।
পুলিশ জানায়, মনোনয়ন নিতে যারা আসছেন তাদের সাথে শত শত নেতাকর্মী আসে ধানমন্ডিতে। এতে করে বেলা বাড়ার সাথে সাথে মানুষের ভিড় বাড়তেই থাকে। দুপুরে ক্রিকেট তারকা মাশরাফি আসার আগে থেকে গাড়ির ভিড়ে ধানমন্ডি এলাকায় ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। এক পর্যায়ে তা মিরপুরের দিকে গাবতলী হয়ে আমিনবাজার-হেমায়েতপুর ছাড়িয়ে ঢাকা-আরিচা মহাসড়কে ক্রমে দীর্ঘ হতে থাকে। সবমিলে পুরো ঢাকাই এখন যানজটে স্থবির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ