Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ফরিদগঞ্জে হত্যা মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ৩:৪৮ পিএম | আপডেট : ৫:২৯ পিএম, ১১ নভেম্বর, ২০১৮

চাঁদপুরের ফরিদগঞ্জে হত্যা মামলার রায়ে পিতা-পুত্রকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে অপর ৩ জনকে ৫ বছর করে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে। রোববার (১১ নভেম্বর) দুপুর ১টায় চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন জনাকীর্ণ আদালতে এ রায় দেন।

ফরিদগঞ্জের উপজেলার ভাটেরহদ গ্রামের মোস্তফা কামাল হত্যা মামলায় দু আসামী পিতা তাহের ও পুত্র সোহাগকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা এবং অপর ৩ আসামী হারুন, কাশেম ও আবুল খায়েরকে ৫ বছর করে কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত।

হত্যার শিকার মোস্তফা কামাল ওই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। সে পেশায় একজন ল্যাব টেকনিশিয়ান ছিলেন।

মামলার বিবরণ থেকে জানাযায়, ২০১৪ সালের ৩ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে জমি সংক্রান্ত বিবাদে আসামীরা ক্ষিপ্ত হয়ে মোস্তফা কামালকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে রক্তাক্ত ও গুরুতর জখম হয়। তাকে উদ্ধার করে প্রথমে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরবর্তীতে ঢাকায় একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ৪ অক্টোবর মারা যায়।

এ ঘটনায় ৪ অক্টোবর নিহতের চাচা নুরুল ইসলাম বাদী হয়ে ঘটনার সাথে জড়িত উল্লেখিত আসামীসহ ১১ জনের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন ফরিদগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) হারুনুর রশিদ তদন্ত শেষে ২০১৬ সালের ২৪ জানুয়ারী আদালতে চার্জশীট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর মো. আমান উল্যাহ জানান, দীর্ঘদিন মামলাটি চলমান অবস্থায় ১৮ জনের সাক্ষ্য গ্রহন করে আদালত। আসামীদের উপস্থিতিতে স্বাক্ষ্য প্রমান ও নথিপত্র পর্যালোচনা করে আদালত উপরোক্ত রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ