Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মমতার উদ্দেশে বচ্চন, ‘মা আমাকে রক্ষা করুন’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ৪:০৪ পিএম

‘জামাইবাবু এখানে আসুন।’ এভাবেই অমিতাভ বচ্চনকে মঞ্চে ডাকলেন উপস্থাপক জুন মালিয়া। তার কথায় মঞ্চে উঠে বাংলা ভাষায়ই কথা বলা শুরু করেন বাংলার জামাই অমিতাভ। তবে মঞ্চে উঠে প্রথমেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বিগ বি’র অনুরোধ, ‘প্রত্যেকবার আমায় এখানে ডাকতে না করি, তবুও মুখ্যমন্ত্রী মমতা দিদি শোনেন না।’ খবর জি নিউজ।
চলতি বছর বাংলা সিনেমার ১০০ বছর পূর্তি। শততম বর্ষপূর্তি উপলক্ষে ২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। শনিবার কলকাতায় এই উৎসবে বাংলা ফিল্ম ডিরেক্টরি প্রকাশ করেন অমিতাভ বচ্চন। তখনি এ দৃশ্যের অবতারণা হয়।
অমিতাভ বলেন, প্রত্যেকবার একথা ইংরাজিতে বলি, এবার বাংলায়ই বলছি, আশা করি এবার দিদি বুঝবেন। এরপরই মমতার উদ্দেশ্যে বিগ বি বলেন, ‘মা আমায় রক্ষা করুন।’ যদিও বলিউডের কিংবদন্তি এই অভিনেতার এমন অনুরোধে স্পষ্ট ‘না’ বলে দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। মমতা বচ্চনকে বুঝিয়ে দেন যে, তাকে প্রত্যেকবার এখানে আসতেই হবে।
অমিতাভ বচ্চনের বক্তব্যে উঠে আসে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রসঙ্গ। রবীন্দ্রনাথের ‘আমার সোনার বাংলা’ গানের কয়েক লাইন বলে বক্তব্য শুরু করেন অমিতাভ বচ্চন। বক্তৃতার সময় সিনেমার পেছনে থাকা কলাকুশলীদের স্মরণ করেন বিগ বি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ