Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

খিলগাঁওয়ে লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতি

গুলশান ও পল্টনে ছিনতাইকারীর গুলিতে দুই ব্যবসায়ী আহত

প্রকাশের সময় : ১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলগাঁওয়ে লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতের হামলায় এক ব্যক্তি আহত হয়েছেন। এছাড়া গুলশানে বিকাশ এজেন্টকে এবং পল্টনে কুরিয়ার সার্ভিস ম্যানেজারকে গুলি করে টাকাপয়সা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পুলিশ ও মেডিকেল সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে খিলগাঁও থানাধীন শেকেরটেক এলাকায় একটি লাশবাহী অ্যাম্বুলেন্সে হামলা চালায় ডাকাত দল। ডাকাতদের বাধা দেয়ায় তাদের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন অ্যাম্বুলেন্সের আরোহী সুকুমার সরকার (৫৬)। ডাকাতরা নগদ ২৬ হাজার টাকা ও সোয়া লাখ টাকার স্বর্ণালংকার লুট করে। আহত সুকুমার সরকারের বড় ভাই পরিতোষ সরকার বলেন, বার্ধক্যজনিত কারণে শুক্রবার মারা যান তাদের মা তুলসী রানী মল্লিক। চট্টগ্রামের ফটিকছড়ি থেকে একটি অ্যাম্বুলেন্সে করে তারা মায়ের লাশ নিয়ে যাচ্ছিলেন টাঙ্গাইলের মির্জাপুরের গ্রামের বাড়িতে। পরিবারের সদস্যরা আরেকটি মাইক্রোবাসে ছিলেন। রাত আনুমানিক দেড়টার দিকে খিলগাঁও থানাধীন শেকেরটেক নামক স্থানে মাটিবাহী একটি ট্রাক রাস্তা অবরোধ করে তাদের অ্যাম্বুলেন্স আটকে দেয়। এর পর ট্রাক থেকে ১০-১২ জনের ডাকাতদল তাদের অ্যাম্বুলেন্সে হামলা চালায়। তিনি আরও জানান, ডাকাতদের হামলায় তার ভাই সুকুমার সরকার গুরুতর আহত হন। প্রথমে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে চিকিৎসকরা জাতীয় অর্থোপেডিক হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) পাঠায়।
এদিকে গতকাল শনিবার সকালে রাজধানীর গুলশান-২ এলাকায় বিল্লাহ হোসেন (৪০) নামে এক বিকাশ এজেন্টকে গুলি করে দুই লাখ ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। গুলিবিদ্ধ বিল্লাহ হোসেনের ভাগনে রিপন জানান, গুলশান ২ নম্বরের ১১৪ নম্বর রোডে বিল্লাহ হোসেনের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে। যেখানে তিনি বিকাশের ব্যবসাও করেন। গতকাল সকালে তিনি বাসা থেকে পায়ে হেঁটে প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। সঙ্গে টিফিন বক্সে করে বহন করছিলেন টাকা। পথে গুলশান-২-এর ১০৮ নম্বর রোডে মোটরসাইকেল আরোহী দুই ছিনতাইকারী বিল্লাহর হাতে গুলি করে দুই লাখ ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যান। পরে পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেন।
অপরদিকে গতকাল শনিবার ভোর সাড়ে ৫টায় পুরানা পল্টন এলাকায় ছিনতাইকারীর গুলিতে ইফতেখার আলম মিল্টন (৩৫) নামে এক ব্যক্তি আহত হয়েছেন। গুলিবিদ্ধ ইফতেখার জানান, তিনি সাতক্ষীরা শ্যামনগরের ইস্টার্ন স্টেট সেন্টার নামে একটি কুরিয়ার সার্ভিসের ম্যানেজার। সেখান থেকে ভাতিজিকে নিয়ে শুক্রবার রাতের গাড়িতে ঢাকায় আসেন। গতকাল শনিবার ভোর ৫টার দিকে মতিঝিলের আরামবাগে গাড়ি নেমে নেমে রিকশাযোগে পল্টনের বাসায় ফিরছিলেন। পথে পুরাতন পল্টন বক্স কালভার্ট রোড ডক্টরস টাওয়ারের সামনে প্রাইভেটকার আরোহী পাঁচজন ছিনতাইকারী তাদের রিকশার গতিরোধ করে। পরে তাদের কাছে থাকা নগদ পাঁচ হাজার টাকা, দুটি ব্যাগ ও দুটি মোবাইল সেট ছিনিয়ে নেয়। তিনি চিৎকার করলে ছিনতাইকারীরা তার বাঁ পায়ের হাঁটুর নিচে গুলি করে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এনে ভর্তি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খিলগাঁওয়ে লাশবাহী অ্যাম্বুলেন্সে ডাকাতি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ