Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় ৭৭ জন সেরা করদাতা পাচ্ছেন সম্মাননা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৮, ৬:২৮ পিএম

খুলনার হোটেল সিটি ইনে ১২ নভেম্বর আয়োজন করা হয়েছে করদাতা সম্মাননা দেওয়া অনুষ্ঠান। কর অঞ্চল খুলনার আওতাধীন খুলনা সিটি করপোরেশনসহ ১০টি জেলা থেকে মোট ৭৭ জন সেরা করদতাকে ওইদিন বিভিন্ন ক্যাটাগারিতে সম্মাননা দেওয়া হবে।
কর অঞ্চল খুলনার কর কমিশনার মো. জাহাঙ্গীর আলম আয়কর মেলা উপলক্ষে তার কার্যালয়ে আজ রোববার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।
কর কমিশনার এসময় আরও জানান, খুলনায় ১৩ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে সপ্তাহব্যাপী আয়কর মেলা-২০১৮। প্রতিবছরের মতো এবারও উৎসবমুখর পরিবেশ ও আড়ম্বরের সঙ্গে খুলনার বয়রাতে কর ভবন প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হবে। ১৯ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলাটি চলবে।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, সব শ্রেণির করদাতা সহজে ও স্বাচ্ছন্দে আয়কর রিটার্ন দাখিল করাসহ সব সেবা সুষ্ঠুভাবে প্রাপ্তি নিশ্চিত করতে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইটিআইএন রেজিস্ট্রেশন বুথে প্রয়োজনীয় তথ্য দিয়ে নতুন করদাতারা ইটিআইএন রেজিস্ট্রেশন এবং বর্তমান করদাতারা রি-রেজিস্ট্রেশন করতে পারবেন। পাশাপাশি এ মেলায় করদাতারা তাদের আয়কর রিটার্ন দাখিল এবং মেলা প্রাঙ্গণে স্থাপিত সোনালী, বেসিক ও জনতা ব্যাংকের বুথের মাধ্যমে তাৎক্ষণিকভাবে তাদের আয়কর জমা দিতে পারবেন। মেলায় নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য পৃথক বুথ থাকবে। করদাতাদের রিটার্ন পূরণে সহায়তা করার জন্য মেলায় ‘হেলপ ডেস্ক’ এর ব্যবস্থা থাকবে। এবছর আয়কর রিটার্ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর।
এ বছর কর অঞ্চল খুলনার আওতাধীন খুলনাসহ ১০ জেলার জেলা শহর যথাক্রমে- যশোর, বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর, ঝিনাইদহ ও কুষ্টিয়ায় ১৪-১৭ নভেম্বর, চুয়াডাঙ্গা, ১৬-১৯ নভেম্বর, নড়াইল এবং মাগুরা ১৫-১৮ নভেম্বর পর্যন্ত চার দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে।
এছাড়াও যশোরের ঝিকরগাছা ও নওয়াপাড়ার উপজেলায় ১৭-১৮ নভেম্বর, বাগেরহাটের মোংলা, সাতক্ষীরার কালীগঞ্জ, কুষ্টিয়ার ভেড়ামারা এবং ঝিনাইদহের কালিগঞ্জের চারটি উপজেলায় ১৮-১৯ নভেম্বর দুই দিনব্যাপী আয়কর মেলা অনুষ্ঠিত হবে। এসব মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।
এসময় উপস্থিত ছিলেন- কর অঞ্চল খুলনার অতিরিক্ত কর কমিশনার খালেদ শরিফ আরেফিন, যুগ্ম কর কমিশনার মো. মঞ্জুর আলম, ম. মুহিতুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মাননা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ