Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

মে দিবসের চেতনায় গণআন্দোলন গড়ে তুলতে হবে নজরুল ইসলাম খান

প্রকাশের সময় : ১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মে দিবসের চেতনা থেকে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তুলতে হবে। মে দিবসের চেতনা প্রতিষ্ঠা করতে হলে জনগণের কাছে দায়বদ্ধ সরকারের কোন বিকল্প নেই। গতকাল রাজধানীর পল্টনে ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক শ্রমিক সমাবেশে তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে ‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধি বন্ধ ও শ্রমের ন্যায্য মজুরির’ দাবিতে এ সমাবেশের আয়োজন করে লেবার পার্টি।
নজরুল ইসলাম খান বলেন, দেশের মানুষ নিরাপদ নয়। একটি স্বাধীন দেশে এই পরিস্থিতি প্রত্যাশিত নয়, গ্রহণযোগ্য নয়? পরিবর্তন দরকার। একটি প্রতিনিত্বশীল জনগণের সরকার ছাড়া এই পরিস্থিতি থেকে উত্তরণ সম্ভব নয়। অনিশ্চিয়তা দূর করার কোনো সুযোগ আসবে বলে আমরা মনে করি না। তিনি বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোট যে দাবি জনগণের কাছে উত্থাপন করেছে, জনগণের দ্বারা নির্বাচিত একটি সরকার প্রতিষ্ঠার জন্য। অবিলম্বে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা হোক।
বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, দেশের মানুষ অনিরাপদ, অস্বস্তির মধ্যে আছে। কে কখন, কোথায় গুম হয়ে যাবে কেউ জানেন না। সাংবাদিকরাও খুন হচ্ছে। নিজের ঘরের মধ্যে সাংবাদিক সাগর-রুনি খুন হয়ে গেল, আজ পর্যন্ত কোনো ক্লু বের করা যাচ্ছে না কে তাদের খুন করেছে। এটা কোনো কথা হলো? আইনশৃঙ্খলা বাহিনীকে ইঙ্গিত করে তিনি বলেন, এতগুলো প্রতিষ্ঠান আছে- যোগ্য ব্যক্তিরা আছেন, আপনারা এখনও খুনের ক্লু খুঁজে পাচ্ছেন না। কী জবাব শিশু সন্তানের কাছে। ঘরে মধ্যে ঢুকে খুন করে চলে গেল। তাদেরকে দেখতে হবে কী ছিল সেই ল্যাপটপে? যার জন্য দুটো লোককে খুন করা হলো। এটা বের করা দরকার, এটা জরুরি। তিনি বলেন, যখন কোনো অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকে, জনগণের ভোট ছাড়া যখন কোন সরকার ক্ষমতায় থাকে, তখন তাদের কাছ থেকে এসব আশা করা দূরাশা।
লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, দলের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন