Inqilab Logo

ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

অলিম্পিক নারী ফুটবল বাছাই ভারতের কাছেও বিধ্বস্ত বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসরে টিকে থাকতে নূন্যতম ড্র করতে হত। ভারতের কাছে বাংলাদেশের মেয়েরা উড়ে গেল ৭-১ গোলে। তার মানে টোকিও অলিম্পিকের নারী ফুটবলে এশিয় অঞ্চলের প্রথম পর্বের বাছাই খেলেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশকে। নিজেদের প্রথম ম্যাচে মিয়ানমারের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশের মেয়েরা।

মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুনের থুউন্না স্টেডিয়ামে গতকাল ম্যাচের প্রথমার্ধেই তিন গোল হজম করেন আঁখি-সাবিনারা। বিরতির পর একবার প্রতিপক্ষের জালে বল জড়ালেও বিপরীতে খেতে হয় আরো চার গোল। ম্যাচে একাই চার গোল করেন ভারতীয় স্ট্রাইকার বালা দেবী, কমলা দেবী দু’টি ও সানজু যাদব করেন এক গোল। বাংলাদেশের হয়ে সান্ত¦নাসূচক গোলটি করেন কৃষ্ণা রানী সরকার, ৮২তম মিনিটে। অথচ আগের ম্যাচে নেপালের মত দলও এই ভারতকে রুখে দেয় ১-১ গোলে।

টানা দুই হারে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশা শেষ হয়ে গেছে গোলাম রব্বানী ছোটনের দলের। প্রথম পর্বের চার গ্রুপের সেরা দুই দলের সঙ্গে দ্বিতীয় পর্বে খেলার সুযোগ পাবে দুটি সেরা তৃতীয় দলও। আগামীকাল গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ফুটবল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ