Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিকদের সিইসি : তফসিল পেছানো হবে কি না সিদ্ধান্ত আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ঘোষিত তফসিল পেছানো হবে কি না তা আজ (সোমবার) জানানো হবে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। গতকাল রোববার সন্ধ্যায় আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি এ তথ্য জানান।
ঐক্যফ্রন্ট নির্বাচনে আসার বিষয়ে সিইসি বলেন, আমাদের কাছে এখনো আসে নাই। আমি এখনো পাইনি। আওয়ামী লীগ ছাড়া অন্যান্য দল ও জোটের নির্বাচন পেছানোর দাবি সম্পর্কে তিনি বলেন, এখনতো বলতে পারবো না। যেহেতু আমরা এখনো সিদ্ধান্ত নেইনি। আমাদের সাথে এগুলো নিয়ে কথাই হয়নি। সরকারি দলও নির্বাচন পেছানো যেতে পারে বলে জানিয়েছে। বিষয়টি সিইসির নজরে আনলে তিনি বলেন, এ খবরটিও আমরা পাইনি। বিএনপি বলছে নির্বাচনে আসবে, আপনিও চেয়েছেন সবদল নির্বাচনে অংশগ্রহণ করুক এ বিষয়ে সিইসি বলেন, এখনো চাই। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি আরো বলেন, আমরা অবশ্যই চাই সব দল নির্বাচনে আসুক। তবে কখন কোথায় কি করা হবে না হবে সেটি এখনি কিছুই বলতে পারবো না। কারণ কারো সাথেই আমার এ বিষয়ে কথা হয়নি। নির্বাচন পেছানো হবে কি না এটি আমরা আগামীকাল জানা যাবে কি না জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ, হ্যাঁ।
আগামী ২৩ ডিসেম্বর রোববার সংসদ নির্বাচনের ভোট। এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর সোমবার। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর বৃহস্পতিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর বৃহস্পতিবার। আর প্রতীক বরাদ্দ ৩০ নভেম্বর শুক্রবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ