Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

নার্সদের আমরণ অনশন চলছে অসুস্থ ৪১ হাসপাতালে ভর্র্র্র্র্র্তি ৬

প্রকাশের সময় : ১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচিতে অসুস্থ নার্সের সংখ্যা বাড়ছে। গতকাল শুক্রবার বিকেলে যেখানে অসুস্থ ছিল ২০ জন, শনিবার বিকেলে সেই সংখ্যা বেড়ে ৪১ এ দাঁড়িয়েছে। এরমধ্যে ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস এসোসিয়েশনের মহাসচিব ফারুক হোসাইন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে দাবি আদায়ে তারা আমরণ অনশন শুরু করেন। শনিবার দুপুর পর্যন্ত ৪১ জন অসুস্থ হয়ে পড়েন। এদের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় ৬ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকী ৩৫ জনকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন স্থলেই স্যালাইন দেয়া হচ্ছে। তবে এখনো সরকারের পক্ষ থেকে তাদের সাথে কোন ধরনের যোগাযোগ করা হয়নি বলে জানান তিনি। হাসপাতালে চিকিৎসাধীনরা হলেনÑ মিনারা, পারভীন আক্তার, সালমা আক্তার, নার্গীস আক্তার, ইতি রানী এবং বেবী আক্তার।
উল্লেখ্য, গত ২৮ মার্চ পিএসসি পরীক্ষার মাধ্যমে সিনিয়র স্টাফ নার্স পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও পূর্বের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেয়ার দাবিতে ৪ এপ্রিল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি শুরু করে তারা। তবে দাবি আদায় না হওয়ায় ২৮ এপ্রিল সন্ধ্যা থেকে তারা আমরণ অনশন শুরু করে আন্দোলনরত নার্সরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ