Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

শাপলা চত্বরে আমার সামনেই অনেকগুলো লাশ পড়ে থাকতে দেখেছি -আল্লামা জুনায়েদ বাবুনগরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ২:০১ পিএম | আপডেট : ৪:৪৬ পিএম, ১২ নভেম্বর, ২০১৮

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, শাপলা চত্বরে গিয়েছিলাম বিশ্ব নবী (সা.) ইজ্জত সম্মান রক্ষা করার জন্য। সেখানে গিয়ে দেখি গুলিস্তান, বঙ্গবন্ধু এভিনিউ ইত্যাদি এলাকায় শহীদ করা ছয় লাশসহ আমার সামনে আরও আটটি লাশ পড়েছিল। ওইদিন শতাধিক নিহত ও আহত হয়েছে অগণিত। সেদিন আমার চোখের পানি ধরে রাখতে পারিনি। আমার টেলিফোনে বারবার ফোন আসছিল আপনি চলে যান। শনিবার রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত ফতুল্লার মাসদাইর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড (বেফাক)-এর উদ্যোগে নারায়ণগঞ্জ জেলার কৃতী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও সংবর্ধনাসহ ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেফাকের জেলা শাখার সভাপতি আল্লামা আবদুল কাদের। কোরআনের বয়ান উদ্ধৃত করে বাবুনগরী আরও বলেন, কওমি গোষ্ঠী ও মুসলমানদের পিতা ইব্রাহীম (আ.)। তাহলে কওমি জননীও সে রকম হতে হবে। দিনদার ও পরহেজগার হতে হবে। তিনি বলেন, কোনো কোনো মন্ত্রী সচিবরা বলছে, বর্তমান সরকার ওলামায়ে দেওবন্দিদের মূল ধারায় নিয়ে আসছে, তাহলে বোঝা যাচ্ছে এতদিন ওলামা কেরামদের কোনো মূলধারা ছিল না। সরকার আমাদের সনদের স্বীকৃতি দিয়ে মূলধারায় আনে নাই বরং সরকারই মূলধারায় চলে এসেছে।
এতদিন স্বীকৃতি না দিয়ে সরকার মূলধারায় ছিল না। আমরা আগের থেকে মূলধারায় আছি। সরকার আমাদের স্বীকৃতি দিয়ে সম্মানিত করে নাই, সরকার নিজেই সম্মানিত হয়েছে। তিনি আরও বলেন, ওইদিন নাকি শাপলা চত্বরে কাউকে হত্যা করা হয়নি, যারা এ রকম বলে তারা মিথ্যা বলছে।



 

Show all comments
  • Md. Shafiqul Islam ১২ নভেম্বর, ২০১৮, ৪:০১ পিএম says : 7
    Plesse mention the name of ded body if your speak is truth.
    Total Reply(1) Reply
    • Mohammed Kowaj Ali khan ১২ নভেম্বর, ২০১৮, ৪:৫৮ পিএম says : 1
      যত সব আবুল তাবুল কথাMeantion the name.
  • Billal Hosen ১২ নভেম্বর, ২০১৮, ৪:৪৫ পিএম says : 1
    আপনাকে স্বাগত জানাই।
    Total Reply(0) Reply
  • Hasan ১২ নভেম্বর, ২০১৮, ৩:১২ পিএম says : 1
    Salute you allama babu nagari
    Total Reply(0) Reply
  • Mohammad Mosharraf ১২ নভেম্বর, ২০১৮, ৬:৪২ পিএম says : 0
    বাবুনগরীর পুরা বক্তব্যই হাস্যকর!!!!! ...শাপলা চত্ত্বরের বানানো ইতিহাস নিতান্তই মিথ্যা। সরকার তো তখন নিহতদের তালিকা চেয়েছিল। তখন কোথায় ছিল তালিকা?
    Total Reply(0) Reply
  • চৌধুরী সাখাওয়াত হোসেন রনী ১২ নভেম্বর, ২০১৮, ৬:৫১ পিএম says : 0
    আপনি কেন এই লাশগুলো হাসপাতালে নিয়ে গেলেন না? আর সেই মানুষগুলো কি বাংলাদেশের? সবাই কি এতিম?তাদের পরিবারের সদস্যরা তো কোথাও কোন অভিযোগ করলোনা?
    Total Reply(0) Reply
  • Mannan Bhuiyan ১২ নভেম্বর, ২০১৮, ৬:৫৫ পিএম says : 1
    ....শফি সাহেবরা রাজ-দরবারের গোলাম। এদের চোখে রঙ মেখে শুয়ে থাকার দৃশ্য প্রতিফলিত হয়েছে......!!!
    Total Reply(0) Reply
  • মিতালি আকতার ১২ নভেম্বর, ২০১৮, ৬:৫৬ পিএম says : 2
    ...আহম্মদ শফী ভুলে গেছেন সেই লাশের গন্ধ।... আলেম নামের...।
    Total Reply(0) Reply
  • Guljar Ahmed ১২ নভেম্বর, ২০১৮, ৬:৫৮ পিএম says : 0
    এখনো গুজব বন্ধ হয়নি? যদি সত্যি এমন হতো তাহলে আল্লামা শাফী প্রতিবাদ করলেন না কেনো? ঘটনা যদি সত্যি হয় আর শফী হুজুর যদি চুপ থাকেন তাহলে হেফাজত তাকে বহিষ্কার করছে না কেনো? তিনি এখনো কিভাবে হেফাজতের আমীর থাকেন? প্লিজ গুজব ছড়ানো বন্ধ করুন সামনে নির্বাচন বলে কথা
    Total Reply(0) Reply
  • সিমান্ত ঈগল ফারাবি ১২ নভেম্বর, ২০১৮, ৭:০০ পিএম says : 1
    আমি তো নিজেই ঐদিন লাশ কাদে নিয়ে স্টিজের সামনে রাখলাম, যখন হামলা হয় তখন স্টিজের পাশে ভ্যান গাড়ীতে ৪/৫ লাশ ছিলো, একটা লাশ পাশের এক মসজিদে ছিলো। এই গুলো আমার চোখে দেখা।
    Total Reply(0) Reply
  • Abdur Rob ১২ নভেম্বর, ২০১৮, ৭:০১ পিএম says : 0
    আল্লাহ আপনাকে হেফাজত ও নেক হায়াৎ দান করুক , আমীন ।
    Total Reply(0) Reply
  • আবদুর রাজ্জাক ১২ নভেম্বর, ২০১৮, ৭:২১ পিএম says : 0
    সময় হলে সব পরিবর্তন হয়ে যায়।
    Total Reply(0) Reply
  • মোকাম্মল হোসেন ১৩ নভেম্বর, ২০১৮, ৬:২৫ পিএম says : 0
    হুজুর সালাম রহিল, আপনার বক্তব্য পড়লাম_সেই দিন যদি শাপলা চত্বরে এতো লাশ পড়ে থাকতে দেখেছেন,সেই লাশ গুলো কাদের জন্য পড়েছে,এর জন্য দায়ী কারা_নিশ্চয়ই বলবো আপনারা এবং সাথে বিরোধী দলগুলো দায়ী।ছোট ছোট নিষ্পপ বাচ্চাদের মহাবিপদে পেলে আপনারা যারা দায়িত্বে ছিলেন তারা বিরবিক্রমে পালিয়ে গেলেন।ইসলামকে উদ্ধার করার জন্য সেখানে বহু নেতা ছিলো তারা কোথায় পালালো।হাজার হাজার ধম'প্রান মানুষকে ঢাকায় এনে তাদেরকে আপনারা নিজস্বাথে' বিপদে ফেলে দিয়েছেন।আবার যখন নিজেদের স্বাথে'র প্রযোজন হয়,তখন আবার বলে উঠেন শত শত মানুষ মারা গেছে শাপলা চত্বরে।আরে যারা আপনাদের জন্য জীবন দিল তাদের লিষ্ট টা সো করেন না_সরকার তো চাচ্ছে।আসলে সত্যটা কি আপনারাও জানেন না।এটা মুসলিম প্রধান দেশ_তাই আপনারা ঠিক ভাবে আপনাদের কাযক্রম চালাতে পারছে,সকল মুসলমান ভাইরা তাদের ধমী'ও কাজকম' স্বাধীন ভাবে করতে পারছে_।।তাই মানুষকে হেদায়ত করতে হলে প্রয়োজন আল্লাহু ও তার রসুলের উপর পুন'বিশ্বাস রেখে,,তাদের নীতিতেই এগিয়ে যেতে হবে।।ধন্যবাদ
    Total Reply(1) Reply
    • Saruare ১৬ নভেম্বর, ২০১৮, ৬:১৮ পিএম says : 0
      apnar shathe ami akmot
  • Saruare hosen ১৬ নভেম্বর, ২০১৮, ৬:২৫ পিএম says : 0
    Mittha badir onek kothin bichar Allah korben..Apnara shodho bolen hajar hajar lash porese shedin.....but 50 ta lasher talika ontoto din vhai.....Newspaper a ashese j shedin 09 jon nihoto hoese....but apnara bolsen onno kotha... to Babunagori shaheb apni ai lash golo rekhe palalen keno?Jobab chai... dite hobe.....Amar soto vhai Allah rahmote Hafez hoese..... Doya kore ey nishpap baccha der k bipothe niben na... pls.....R kono gojob sristy korben na....
    Total Reply(0) Reply
  • Basher sahin ১৮ নভেম্বর, ২০১৮, ১১:০১ এএম says : 0
    Joto nai nai kotha,proman nai,chobi nai,mritoDer nam,thikana nai,shudhu ..............
    Total Reply(0) Reply
  • md masum billah ১৮ নভেম্বর, ২০১৮, ৬:৫৫ পিএম says : 0
    কিছু আবাল আছে জারা সঠিক ইতিহাস জানে, তার পরও ইসলাম ও হেফাজতের বিরোধিতা করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ