Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বের নিরাপদ দেশের তালিকায় দ্বিতীয় আমিরাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ৩:৪৬ পিএম

বিশ্বের বসবাসযোগ্য নিরাপদ দেশের তালিকায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, সিঙ্গাপুর ও থাইল্যান্ডের মতো উন্নত দেশকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে রয়েছে সংযুক্ত আরব আমিরাত। যুক্তরাজ্য ভিত্তিক ভ্রমণবিষয়ক ম্যাগাজিন ‘হুইস’ এর সম্প্রতি প্রকাশিত এক তালিকায় এ তথ্য উঠে এসেছে।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, নিরাপদ দেশের তালিকায় আমিরাতের ওপরে শুধু ইউরোপের দ্বীপরাষ্ট্র আইসল্যান্ড। তবে প্রতিবেদনে আমিরাতের সাথে সমান ৬ দশমিক ৬ পয়েন্ট নিয়ে একই অবস্থানে আছে আইসল্যান্ড।
ভ্রমণবিষয়ক ম্যাগাজিন ‘হুইস’ এর প্রকাশিত তালিকায় মোট ২০টি দেশের নাম উল্লেখ করা হয়েছে। মূলত ওয়ার্ল্ড ইকোনোমিক ফান্ড, ওয়ার্ল্ড রিস্ক রিপোর্ট, ফরেন এন্ড কমনওয়েলথ অফিসসহ (এফসিও) আন্তর্জাতিক বেশ কিছু প্রতিষ্ঠানের অপরাধ, প্রাকৃতিক দুর্যোগের মাত্রা, স্বাস্থ্য ও অন্যান্য ঝুঁকি নিয়ে বৈশ্বিক জরিপের ওপর ভিত্তি করেই এ তালিকা প্রকাশ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ