Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।

ফিলিস্তিনি সহায়তা তহবিলে চাঁদার অংশ বাড়িয়েছে পাকিস্তান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০১৮, ৭:০৫ পিএম

ফিলিস্তিনি উদ্বাস্তুদের সহায়তায় গঠিত জাতিসংঘের রিলিফ এন্ড ওয়ার্ক এজেন্সি’র কাছে বর্ধিত চাঁদার অংশ হস্তান্তর করেছেন জাতিসংঘে নিযুক্ত পাকিস্তানের স্থায়ী প্রতিনিধি ড. মালিহা লোদি। এ উপলক্ষে জাতিসংঘের পাকিস্তান মিশনে এক অনুষ্ঠানে বক্তব্যকালে দূত লোদি বলেন যে পাকিস্তানের জনগণের ইচ্ছায় ও সরকারের নির্দেশ চাঁদার পরিমাণ বাড়ানো হয়েছে। তিনি বলেন, পাকিস্তানের জনগণ সবসময় তাদের ফিলিস্তিনি ভাইবোনদের পাশে দাঁড়িয়েছে।

এক বিবৃতিতে এই সিনিয়র কূটনীতিক বলেন, এই চাঁদার ফলে জাতিসংঘ সংস্থাটির পক্ষে মাঠ পর্যায়ে ত্রাণ তৎপরতা চালানো, স্কুল ও ক্লিনিক পরিচালনা অব্যাহত রাখা সহজ হবে। ফিলিস্তিনি উদ্বাস্তু শিবিরের মধ্যে এসব কর্মকাণ্ড পরিচালনা করা হয়।

পাকিস্তান যখন নিজেই চরম আর্থিক সংকটের সম্মুখিন তখন দেশটি এই বাড়তি চাঁদা পরিশোধ করলো। ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) সদস্য ও অন্যান্য দেশ ফিলিস্তিনিদের জন্য চাঁদা বৃদ্ধির সিদ্ধান্ত নেয়। পাকিস্তানও তাদের সঙ্গে যুক্ত হয়।

চাঁদার জন্য পাকিস্তানকে ধন্যবাদ জানিয়ে জাতিসংঘ ত্রাণ সংস্থা ইউএনআরডব্লিউএ’র কমিশনার পিয়েরে ক্রাহেনবুল বলেন যে, ফিলিস্তিনি জনগণের প্রতি পাকিস্তানের সংহতি ও সমর্থন ঐতিহাসিক এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাকিস্তান শুধু চাঁদাই দেয় না জাতিসংঘ সাধারণ পরিষদে ফিলিস্তিনিদের পক্ষে বিতর্কে অংশ নেয়। সূত্র: পাকিস্তান টুডে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন