Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

ভোলা বিএনপির ২৬ নেতাকর্মীর জামিন নামঞ্জুর

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ভোলায় বিষ্ফোরক ও পুলিশ এসল্ট মামলায় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান ও ভোলা পৌরসভা বিএনপির সভাপতি আব্দুর রব আখনসহ ২৬ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। গত রোববার দুপুরে ভোলার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম এ আদেশ প্রদান করেন। এর আগে গত ১ সেপ্টেম্বর পুলিশ বাদী হয়ে বিএনপি ৯৮ জন নেতাকর্মীকে আসামি করে ভোলা থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামী মো. হারুনুর রশিদ ট্রুম্যানকে পুলিশ ওই দিনই আটক করে। বাকিদের মধ্যে ৫৬ জন জজ কোর্টের জামিনে রয়েছে। সর্বমোট এ মামলায় ৭১ জন আসামি জমিনে রয়েছে। আর এই ২৬ জন এতদিন উচ্চ আদালতের জামিনে ছিল। জামিনের মেয়াদ শেষ হলে তারা নিম্ন আদালতে গত রোববার হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

বাকি আসামীরা হলেন ভোলা পৌর বিএনপির সভাপতি আব্দুর রব আখন, জেলা স্বেচ্ছা সেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আল আমিন, জেলা ছাত্র দলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, ছাত্র দলের সাবেক যুগ্ম সম্পাদক মনির হোসেন, উপজেলা যুব দলের যুগ্ম আহ্বায়ক খোরশেদ আলম উজ্জল, রঞ্জিত চন্দ্র রায়, আসাদ খোকন, পৌর যুবদলের আহ্বায়ক মনির উদ্দিন, যুবদল নেতা মো. মামুন ও মো. নবির হোসেনসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছা সেবক দল ও ছাত্রদলের ২৬ নেতাকর্মী।

কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, একই মামলায় জেলা জজ কোর্ট থেকে ৫৬ জন আসামি জামিন আছেন। আজকে ২৬ জন আসামি নিম্ন আদালত হাজির হলে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। আমি অভিলম্বে দলের সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর