Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

রিয়ালে স্থায়ী সোলারি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কঠিন সময়ে নিয়েছেন দলের দায়ীত্ব। জয় যেন ছিল রিয়াল মাদ্রিদের কাছে সোনার হরিণ। আগত্য ২৯ অক্টোবর ছাঁটাই হতে হয় হুলেন লোপেতেগিকে। এমতাবস্থায় আপৎকালীন কোচ হিসেবে দলের দায়ীত্ব নিয়ে চার ম্যাচে শতভাগ জয়। চোটজর্জর দল নিয়েও শেষ ম্যাচে সেল্টা ভিগোর মাঠে ৪-২ ব্যবধানে জেতে রিয়াল। এমন পারফর্ম্যান্সের পর স্বভাবতই প্রশ্ন এসে যায়- তাহলে কি বিশ্বের সবচেয়ে গরম চেয়ারে স্থায়ী হচ্ছেন সান্তিয়াগো সোলারি?

উত্তর হলো ‘হ্যাঁ’। সেল্টা ভিগোর বিপক্ষে জয়ের পর ক্লাবের পক্ষ থেকে সোলারির চুক্তির কাগজপত্র স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নিকট পাঠানো হয়েছে বলে জানিয়েছে দেশটির খেলাধুলাবিষয়ক শীর্ষ পত্রিকা মার্কা। তার মানে জিনেদিন জিদানের মতই রিয়ালের কোচ হিসেবে পথচলা শুরু হলো আর্জেন্টাইন কোচেরও। শেষ পর্যন্ত ফরাসি তারকার মত সফল হবেন কিনা তা সময়ই বলে দেবে। তবে এখন পর্যন্ত সোলারির কাজে ‘খুব খুশি’ রিয়াল কর্তপক্ষ। এমনটিই জানিয়েছেন ক্লাবের পরিচালক এমিলিও বুত্রাগেনো, ‘সত্যিটা হলো আমরা তাকে (সোলারি) নিয়ে খুশি।’ তিনি বলেন, ‘কোন সন্দেহ নেই যে সে খুব বিশেষ একটা মুহূর্তে দায়ীত্বে এসেছে এবং খুব ভালো ফল অর্জন করতে পেরেছে। এটা (সেল্টা ভিগোর বিপক্ষে) খুব জটিল একটা ম্যাচ ছিল। আমাদের চোটের সমস্যাও ছিল।’
চার ম্যাচে শতভাগ জয়ের পাশাপাশি এসময় ১৫টি গোল করে রিয়াল, খেয়েছে মাত্র দুটি। ১১৬ বছরের ক্লাব ইতিহাসে এটাই নতুন কোন কোচের সবচেয়ে ভালো শুরু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।