Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

সরকারের ইচ্ছা পূরণে তফসিল পিছিয়েছে ইসি

সাংবাদিকদের রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নির্বাচনের মাঠ সমান্তরাল করতে নয়, সরকারের ইচ্ছা পূরণ ও সরকারের নিদের্শেই নির্বাচন কমিশন (ইসি) তফসিল পিছিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল (সোমবার) বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের বলেন, আমরা মনে করি ইসি সরকারের ইচ্ছা পূরণ করতেই তফসিল পিছিয়েছে।
রিজভী বলেন, আমাদের দাবি ছিল ১ মাস নির্বাচনের তফসিল পিছিয়ে দেয়া। কিন্তু তা তো করেনি। সরকার সংসদও ভেঙ্গে দেয়নি। এখন লোক দেখানোর জন্য তফসিল এক সপ্তাহ পেছানো হলো। আসলে এটা নির্বাচনের মাঠ সমান্তরাল রাখার জন্য নয়। ইসি তো ইভিএমও বাতিল করেনি। সরকারের সেবাদাস হিসেবে যা করা দরকার ইসি তা করছে। আমাদের আশঙ্কা প্রধান নির্বাচন কমিশনার বা অন্যরা ভোট চুরি করার খায়েস করেছেন। তবে আমাদের তথা জাতীয় ঐক্যফ্রন্টের যে ৭ দফা দাবি ছিল তা তো রয়েছেই আমরা দাবি থেকে সরে আসিনি।
বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় বৃদ্ধি করা হবে কি না? জানতে চাইলে রিজভী বলেন, সেটা হয়তো হবেনা। নির্ধারিত সময়ের মধ্যেই আমার ফরম বিক্রি শেষ করতে চাই।
নির্বাচনে সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করতে হবে
ইসলামী আন্দোলন ঢাকা উত্তর
স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ সহকারী মহাসচিব ও ঢাকা-১১ আসনের প্রার্থী আলহাজ¦ আমিনুল ইসলাম বলেছেন, নির্বাচনে সকল দলের জন্য সমান সুযোগ সৃষ্টি করতে হবে এবং সরকারি গণমাধ্যমে সমানভাবে প্রচারের সুযোগ করে দিতে হবে।
গতকাল সন্ধায় ভাটারাস্থ আস্সাঈদ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা-১১ আসনের নির্বাচন পরিচালনা কমিটির প্রশিক্ষণ কর্মশালায় তিনি প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মুফতী ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন মাওলানা ছফিউল্লাহ আল-মুস্তাফা, এনামুল হক ব্যাপারী, আলহাজ¦ তাজুল ইসলাম, কাউছার বিন ইউসুফ, মহিউদ্দিন, মুফতী হাবিবুল্লাহ প্রমুখ।
এসময় ঢাকা-১৮ আসনের ইসলামী আন্দোলনের প্রার্থী আলহাজ¦ আনোয়ার হোসেন উত্তরখান, দক্ষিণখান, তুরাগ, উত্তরা পূর্ব-পশ্চিম ও খিলক্ষেতসহ বিভিন্ন এলাকার বিশিষ্ট ব্যক্তি, ব্যবসায়ী, ও সমাজসেবকদের সাথে মতবিনিময় করেন। এতে উপস্থিত ছিলেন আসনের নির্বাচন পরিচালনা কমিটির আহবাক আলহাজ¦ আবু জাফর আলম, সমন্বায়ক আলহাজ¦ আলাউদ্দিন, মাওঃ জাকারিয়া, ফারুক হাওলাদার, কাজী আব্দুল বাতেন, আলমগীর হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর