Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লা ও ভোলায় জমিয়াতুল মোদার্রেছীনের আনন্দ মিছিল

প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে অভিনন্দন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা ও ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষকদের জাতীয় বেতন স্কেল, বেসরকারি স্কুল-কলেজ-মাদরাসায় কর্মরত শিক্ষক কর্মচারীদের জন্য ইনক্রিমেন্ট, বৈশাখীভাতা প্রদান এবং অবসর ভাতার জন্য অতিরিক্ত অর্থ বরাদ্দ দেয়ার ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার নেতৃবৃন্দ।

গতকাল সোমবার দুপুরে কুমিল্লা নগরীর চকবাজার ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসায় অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় অভিনন্দন জানিয়ে সংগঠনের জেলা সভাপতি মৌকারা দরবার শরীফের পীর ছাহেব আলহাজ মাওলানা শাহ মোহাম্মদ নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী বলেছেন, সরকারের এ ঘোষণার মধ্যদিয়ে এদেশে ইসলামী মূল্যবোধ রক্ষা ও দ্বীনি শিক্ষা ব্যবস্থা আরও উন্নয়নের পথে এগিয়ে যাবে। আর জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনের গতিশীল নেতৃত্বে মাদরাসা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিদের সকল দাবি আদায় ও বাস্তবায়নে এ সংগঠন গঠনমূলকভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক ও কুমিল্লা আলিয়া মাদরাসার প্রিন্সিপাল আলহাজ মাওলানা মোহাম্মদ আবদুল মতিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি আলহাজ মাওলানা শাহ মহিউদ্দিন, প্রিন্সিপাল আ. ন. ম. তাজুল ইসলাম, প্রিন্সিপাল মাওলানা মো. আবদুল কাদির, প্রিন্সিপাল মাওলানা মো. আবদুল কুদ্দুস, সহ-সাধারণ সম্পাদক মাওলানা. মো. সফিকুল আমিন পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আহসানুল করীম আযহারী, প্রিন্সিপাল মাওলানা অলি আহমেদ, মাওলানা আবুল হোছাইন, মাওলানা মোবারক হোছাইন, প্রিন্সিপাল রফিকুল ইসলাম, প্রিন্সিপাল মুফতি আলী আকবর ফারুকী, প্রিন্সিপাল মুফতি নজির আহমেদ প্রমুখ। বক্তারা বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই মাদরাসা শিক্ষার যথেষ্ঠ উন্নয়ন হয়েছে। স্কুল কলেজের শিক্ষার্থীদের মতো একই সিলেবাসে মাদরাসার শিক্ষার্থীদের জন্য সমান সুযোগ তৈরি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষা ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন এনেছেন। বক্তারা সকল বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

ভোলা : ভোলার লালমোহনে বে সরকারী শিক্ষকদের ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানের ঘোষণায় প্রধানমস্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে ভোলা জেলার লালমোহন শাখার জামিয়াতুল মোদার্রেছীনের আনন্দ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৩ টায় লালমোহন কামিল মাদরাসার হলরুমে লালমোহন জামিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব মাওঃ ইয়াছিনের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন লালমোহন কামিল মাদরাসার অধ্যক্ষ ও জামিয়াতুল মোদার্রেছীনের যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওঃ মোঃ মোশারফ হোসেন, সুপার ও জামিয়াতুল মোদার্রেছীনের যুগ্ন সাধারণ সম্পাদক মাওঃ জাফর,মাদরাসা সুপার মাওঃ আল আমিন, সাধারণ সম্পাদক মাস্টার রিয়াজুল ইসলাম, মাওঃ আক্তারুজ্জামান প্রমুখ। এর পূর্বে লালমোহন বাজারে আনন্দ মিছিল করেন মাদরাসার শিক্ষক ও লালমোহন জামিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্ধ প্রমুখ।

অন্যদিকে গত রোববার বিকালে লালমোহন মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে শিক্ষক নেতা আফছার উদ্দিন,প্রধান শিক্ষক মোঃ মোছলেউদ্দিন, প্রধান শিক্ষক মোঃ ইব্রাহীম, প্রধান শিক্ষক মিজানুর রহমানের নেতৃত্বে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে মাধ্যমিক শিক্ষক সমিতির নেতারা। বে-সরকারি এম.পি.ওভুক্ত শিক্ষক-কর্মচারিদের বহু আকাঙ্খিত বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতা প্রদানের ঐতিহাসিক ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে আসরবাদ এ আনন্দ মিছিল করেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ