Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

জনগণের ঐক্যকে সামনে এগিয়ে নিতে বলেছেন : বিএনপি

কারাগারে খালেদা জিয়া খুবই অসুস্থ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অসুস্থ বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য আবারো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থানান্তরের দাবি জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়ার সাথে দেখা করার পর পুরনো ঢাকার পরিত্যাক্ত কেন্দ্রীয় কারাগারের বাইরে এসে বিএনপি মহাসচিব সাংবাদিকদের এই দবির বিষয়টি জানান।
মির্জা ফখরুল বলেন, ম্যাডাম অসুস্থ, অত্যন্ত অসুস্থ এবং উনার চিকিৎসা এখনো ঠিক মতো হচ্ছে না। পিজি হাসপাতালে রেখে ডাক্তাররা চিকিৎসা করার জন্য যে পরামর্শ দিয়েছিলো কর্তৃপক্ষ সেই পরামর্শ গ্রাহ্য করেননি। হঠাৎ করেই তাকে কারাগারে নিয়ে আসা হয়েছে। আমরা তখনই বলেছি এটা অমানবিক। তার চিকিৎসার জন্য অবিলম্বে তাকে আবারো পিজি হাসপাতালে নিয়ে তার চিকিৎসার সুব্যবস্থা করার জন্য তিনি জোর দাবি জানান।
মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আইনের মধ্যে কোথাও নেই যে, যিনি চলতে পারেন না, অসুস্থ তাকে হুইল চেয়ারে করে আদালতে হাজির করতে হবে এবং আবার কারাগারে নিয়ে আসতে হবে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। চারদিন ধরে তাকে থ্যারাপি দেয়া হয়নি। আজকে বোধহয় থ্যারাপিস্ট যাচ্ছেন। ফলে ম্যাডামের ব্যথা আরো বেড়ে গেছে। অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি জানান তিনি।
এক প্রশ্ন করা হলে বিএনপি মহাসচিব বলেন, ম্যাডাম আমাদের জন্য দোয়া করেছেন। তিনি আশা করছেন যে, জনগনের যে ঐক্য আমরা তৈরি করেছি, সেই ঐক্যের মধ্য দিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাবো। নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে তিনি ‘না’ সূচক জবাব দেন।
দুপুর ২টা ৪৩ মিনিটি পুরান ঢাকার পরিত্যাক্ত কারাগারে প্রবেশ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও মির্জা আব্বাস। দেড়ঘন্টা পর তারা কারাগার থেকে বেরিয়ে আসেন।
গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজায় নাজিমউদ্দিন রোডের এই কারাগার বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। পরিত্যক্ত এই কারাগারে খালেদা জিয়াই একমাত্র বন্দি।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ