Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী

চার দিনে মনোনয়ন ফরম বিক্রি ৪৩৬৭টি

ইয়াছিন রানা | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৮, ১২:০১ এএম

শেষ হয়েছে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি। গত ৪ দিনে ক্ষমতাসীনরা মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৪ হাজার ৩৬৭টি। প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা হিসেবে মোট আয় হয়েছে ১৩ কোটি ১০ লক্ষ দশ হাজার টাকা। এর মধ্যে একটি আসনে সর্বোচ্চ ৩০টি ও ২য় সর্বোচ্চ ২৩টি ফরম বিক্রি হয়েছে। আর সর্ব কনিষ্ট মনোনয়নপ্রত্যাশীর বয়স ২৭ বছর।
আওয়ামী লীগের ধানমন্ডিস্থ রাজণৈতিক কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। তবে মোট ফরম বিক্রির তথ্য নিয়ে কিছুটা ভিন্নতা রয়েছে। দলের একটি তথ্যে ৪৩৬৭টি, আরেকটি তথ্যে ৩৬২৪টি। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২য় দিন ফরম বিক্রির শেষে বলেছেন, ৩২০০ ফরম বিক্রি হয়েছে। সে হিসেবে ৩য় দিন ৮৩৫ এবং ৪র্থ দিন ৩৩২টি মিলিয়ে ফরম বিক্রি ৪৩৬৭। আর দলের দফতরের দেয়া তথ্য অনুযায়ী, ১ম দিন ১৩২৯টি, ২য় দিন ১১৩২টি, ৩য় দিন ৮৩৫টি এবং ৪র্থ দিন ৩৩৫টি। সব মিলিয়ে ৩৬২৪টি। এর মধ্যে কতটি ফরম জমা হয়েছে এ বিষয়ে কোন নির্দিষ্ট তথ্য নেই। এবার একটি আসনে সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে পটুয়াখালী-৪ আসনে মোট ৩০ জন। ২য় সর্বোচ্চ ফরম বিক্রি হয়েছে ব্রাহ্মনবাড়িয়া-৫ আসনে ২৩ জন। সর্ব কনিষ্ঠ প্রার্থী ঢাকা-৭ আসনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. মাহমুদুল হক জেমস। গত চার দিনে ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের সামনে মনোনয়নপ্রত্যাশী ও তাদের কর্মী-সমর্থকদের উপস্থিতিতে তিল ধারণের ঠাঁই ছিল না। নানা রঙের ব্যানার-ফেস্টুন নিয়ে শোডাউনের মাধ্যমে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন মনোনয়নপ্রত্যাশীরা। প্রথম দিন সবচেয়ে বড় শো-ডাউন করেন মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এছাড়া বড় ধরণের শো-ডাউন করে মনোনয়ন সংগ্রহ করেন ব্রাহ্মনবাড়িয়া-৬ আসনের এমপি সাবেক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলাম, নোয়াখালী-৬ আসনে হাতিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ আলী রাতুল, চাঁদপুর-৩ আসনে মৎসজীবি লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেদওয়ান খান বোরহান।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ